Florida Python: বিশালাকার পাইথনের পেটে এত বড় কুমির! ভিডিয়ো না দেখলে বিশ্বাসই করবেন না

viral: জানা গিয়েছে, বৈজ্ঞানিক পরীক্ষার জন্য পাইথনটিকে পরীক্ষাগারে নিয়ে এসেছিলেন বিজ্ঞানীরা। সেখানে সেটির পেট চিড়ে কুমিরটিকে বের করেন।

Florida Python: বিশালাকার পাইথনের পেটে এত বড় কুমির! ভিডিয়ো না দেখলে বিশ্বাসই করবেন না
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2022 | 8:30 AM

ফ্লোরিডা: ফ্লোরিডার একদল বিজ্ঞানীর সৌজন্যে এমন এক ভিডিয়ো প্রকাশ্যে এসেছে যা দেখে হতবাক হয়ে গিয়েছে গোটা নেট দুনিয়া। ফ্লোরিডার ওই বিজ্ঞানীর দল বার্মিজ পাইথনকে কেটে তাঁর পেট থেকে ৫ ফুট দীর্ঘ এক কুমির বের করেছেন। জানা গিয়েছে, ক্ষুধা মেটানোর জন্য ওই বিশালাকার পাইথনটি কুমিরটিকে গিলে ফেলেছিল।

View this post on Instagram

A post shared by News18.com (@cnnnews18)

ফ্লোরিডার জিওসায়েন্টিস্ট রোজি মুরের ১ নভেম্বরেক ইনস্টাগ্রাম পোস্ট থেকে এই ভিডিয়োতে পাওয়া হয়েছে। আসলে পাইথনের পেট নিয়ে গবেষণা করার জন্য বিশালাকার সাপটির পেট চিড়েছিলেন বিজ্ঞানীরা। ১৮ ফুট লম্বা ওই পাইথনের পেট থেকে বিশালাকার কুমিরটিকে বের করেছেন বিজ্ঞানীরা।

জানা গিয়েছে, বৈজ্ঞানিক পরীক্ষার জন্য পাইথনটিকে পরীক্ষাগারে নিয়ে এসেছিলেন বিজ্ঞানীরা। সেখানে সেটির পেট চিড়ে কুমিরটিকে বের করেন। জানা গিয়েছে, এভারগ্লেডস ন্যাশনাল পার্কের কর্মীরা পাইথনটিকে খুঁজে বের করে হত্যা করেছে। এই বিশালকার পাইথনগুলি ফ্লোরিডাতে রীতিমতো দাপিয়ে বেড়াচ্ছে এবং বাস্তুতন্ত্র ও দেশীয় প্রজাতি ধ্বংস করছে।

বার্মিজ পাইথন বিশ্বের বৃহত্তম সাপগুলির মধ্যে অন্যতম এবং বিভিন্ন জীবজন্তুতদের প্রজাতিকে ধ্বংস করে দিতে পারে। কিন্তু শিকারিদের অভাব এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার তাদের জন্মভূমির মতো উপক্রান্তীয় জলবায়ুর কারণে ফ্লোরিডাতে এই ধরনের পাইথন বেড়ে গিয়েছে। এই মুহূর্তের ফ্লোরিডাতে ১০০ জন লাইসেন্সপ্রাপ্ত পাইথন শিকারী রয়েছেন। টাকার বিনিময়ে সাপগুলিকে ধরা ও হত্যা করা তাদের কাজ।