নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে পাক অধিকৃত কাশ্মীরে হামলার খবর ভুয়ো! জানালেন সেনা আধিকারিক পরমজিৎ সিং

১৯ নভেম্বর ভারত হামলা করেছে, এ খবর সঠিক নয়। এই বিষয়ে নিশ্চিত করলেন ভারতীয় সেনার লেফট্যানেন্ট জেনারেল পরমজিৎ সিং

নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে পাক অধিকৃত কাশ্মীরে হামলার খবর ভুয়ো! জানালেন সেনা আধিকারিক পরমজিৎ সিং
ছবি-এএনআই
Follow Us:
| Updated on: Nov 19, 2020 | 4:51 PM

TV9 বাংলা ডিজিটাল: পাক অধিকৃত কাশ্মীরে (Kashmir) ফের ‘পিন পয়েন্ট’ স্ট্রাইক করেছে ভারত। জাতীয় সংবাদ সংস্থা এই তথ্য জানানোর পর ইন্টারনেটে ভাইরাল হয়ে যায় হামলার ছবি ও খবর। সংবাদ সংস্থা সূত্রে বলা হয়েছিল জঙ্গি নিধনের উদ্দেশে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে লঞ্চপ্যাড উড়িয়ে দিয়েছে ভারতীয় সেনা। কিন্তু এই রিপোর্ট খারিজ করে দিলেন সেনা অপারেশনের ডিরেক্টর জেনারেল (DGMO) লেফট্যানেন্ট জেনারেল পরমজিৎ সিং।

তিনি সাফ জানিয়ে দিয়েছেন ভারতীয় সেনা নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে পাক অধিকৃত কাশ্মীরে গুলি চালিয়েছে, এই খবর ভুয়ো। ভারতীয় সেনাবাহিনী যে খবরটি খারিজ করে দিয়েছে তা নিশ্চিত করেছে সংবাদ সংস্থা এএনআই। এএনআই টুইট করে লিখেছে,”আজ নিয়ন্ত্রণ রেখা জুড়ে কোনও গুলি চলেনি। একথা জানিয়েছে ভারতীয় সেনা।”

গত সপ্তাহ থেকেই উত্তপ্ত সীমান্ত। রিপোর্ট বলছে, গত সপ্তাহে নিয়ন্ত্রণ রেখা বরাবর যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলি চালিয়েছিল পাক সেনা। তার পাল্টা দেয় ভারতীয় সেনাও। ভারতীয় সেনার হামলায় গুড়িয়ে যায় পাকিস্তানের বাঙ্কার, লঞ্চপ্যাড। সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, কমপক্ষে ৭ পাক জওয়ানের মৃত্যুও হয়েছিল। আহত হয়েছিলেন প্রায় ১৬ জন।

আরও পড়ুন: মুম্বই হামলার মূলচক্রীকে ১০ বছরের কারাদণ্ডের নির্দেশ দিল পাক আদালত

প্রাণ হানি হয়েছিল সীমান্তের এপারেও। পাকিস্তানি সেনার গুলিতে নিহত হয়েছিলেন উরির এক ব্যক্তি ও হাজি পিরের এক মহিলা। শহিদ হন ৩ ভারতীয় জওয়ানও। কিন্তু ১৯ নভেম্বর ভারত হামলা করেছে, এ খবর সঠিক নয়। এই বিষয়ে নিশ্চিত করলেন ভারতীয় সেনার লেফট্যানেন্ট জেনারেল পরমজিৎ সিং।