১২ দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে মে মাসে, জেনে নিন কবে কবে মিলবে পরিষেবা…

মে মাসে ঠিক কতদিন ব্যাঙ্ক খোলা থাকবে এবং কতদিন পরিষেবা বন্ধ থাকবে তার সামগ্রিক চিত্র নীচে তুলে ধরা হল।

১২ দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে মে মাসে, জেনে নিন কবে কবে মিলবে পরিষেবা...
ছবি- টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 1:27 PM

নয়া দিল্লি: ব্যাঙ্ক সরকারি হোক বা বেসরকারি, আসছে মে মাসে একটা বড় সময় জুড়ে সমস্ত ব্যাঙ্ক পরিষেবা বন্ধ থাকতে চলেছে। রিজার্ভ ব্যাঙ্কের ক্যালেন্ডার ঘেঁটে দেখা যাচ্ছে, মে মাসে মোট ১২ দিন ব্যাঙ্ক ছুটি থাকতে চলছে। এই ১২ দিন কোন ব্যাঙ্কিং পরিষেবা পাবেন না গ্রাহকেরা।

এই ১২ দিন ছুটির মধ্যে সপ্তাহান্তের বন্ধ রয়েছে। এ বাদেও বেশ কয়েকটি জাতীয় ছুটির দিন রয়েছে। এ বাদেও রাজ্যভিত্তিক নানা অনুষ্ঠানের জন্যও ব্যাঙ্ক পরিষেবা অনেক সময় বন্ধ থাকে। গ্রাহকদের সুবির্ধাথে জানিয়ে রাখা ভাল, রাজ্য বিশেষে এই ছুটির দিনগুলির ক্ষেত্রে অনেক সময়েই পরিবর্তন আসে। তবে মে মাসে ঠিক কতদিন ব্যাঙ্ক খোলা থাকবে এবং কতদিন পরিষেবা বন্ধ থাকবে তার সামগ্রিক চিত্র নীচে তুলে ধরা হল।

মে মাসে মোট ১২ দিন বন্ধ থাকবে ব্যাঙ্কের গেটের দরজা

১ মে, শনিবার, শ্রম দিবস। ২ মে, রবিবার, সাপ্তাহিক ছুটি। ৭ মে, শুক্রবার, জামাত-উল-ভিদা। ৮ মে, শনিবার, সাপ্তাহিক ছুটি। ৯ মে, রবিবার, সাপ্তাহিক ছুটি। ১৩ মে, বৃহস্পতিবার, ঈদ। ১৪ মে, শুক্রবার, অক্ষয় তৃতীয়া। ১৬ মে, রবিবার, সাপ্তাহিক ছুটি। ২২ মে, শনিবার, সাপ্তাহিক ছুটি। ২২ মে, রবিবার, সাপ্তাহিক ছুটি। ২৬ মে, বুধবার, বুদ্ধ পূর্ণিমা। ৩০ মে, রবিবার, সাপ্তাহিক ছুটি।

আরও পড়ুন: সংক্রমণ রুখতে নয়া নির্দেশিকা নবান্নের, অনির্দিষ্টকালের জন্য বন্ধ সিনেমা হল-শপিং মল, বেঁধে দেওয়া হল বাজারের সময়

এ বাদে মে মাসের বাকি দিনগুলিতে ব্যাঙ্কিং পরিষেবা পাওয়া যাবে। তবে এই দিনগুলির জন্য তা বন্ধ থাকছে বলে খবর রিজার্ভ ব্যাঙ্ক সূত্রে।

আরও পড়ুন: বাংলার মন্ত্রিসভা নিয়ে বৈঠকে শাহ-নাড্ডা, মুখ্যমন্ত্রিত্বের দৌড়ে এগিয়ে দিলীপ-ই