Budget 2022: ‘ভোট তো চলতেই থাকবে’, সাংসদদের খোলা মনে বাজেট নিয়ে আলোচনার বার্তা প্রধানমন্ত্রীর

Budget 2022: আগামিকাল, ১ ফেব্রুয়ারি সংসদে বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ। তার আগে দেশের অর্থনীতিকে নতুন উচ্চতায় পৌঁছনোর বার্তা দিলেন প্রধানমন্ত্রী।

Budget 2022: 'ভোট তো চলতেই থাকবে', সাংসদদের খোলা মনে বাজেট নিয়ে আলোচনার বার্তা প্রধানমন্ত্রীর
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2022 | 11:37 AM

নয়া দিল্লি : সোমবার শুরু হচ্ছে বাজেট অধিবেশন। আর তার আগে সাংসদদের বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সাধারণ বাজেটের ওপর ভিত্তি করেই যে দেশের অর্থনীতির ওপর আস্থা রাখবে বিশ্বের অন্যান্য দেশ, সেই বার্তা দিয়েছেন মোদী। তিনি উল্লেখ করেন, ভারতে করোনার টিকাকরণ, দেশে তৈরি টিকা, দেশের অর্থনীতির অগ্রগতি, এ সব বিষয়ে আস্থা অর্জন করতে হবে। আর তার জন্য এই বাজেট অধিবেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বার্তা দেন তিনি।

সকল সাংসদদের স্বাগত জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “আজ থেকে বাজেট অধিবেশন শুরু হচ্ছে। আমি সকল সাংসদদের স্বাগত জানাচ্ছি। আজকের বিশ্বের পরিস্থিতিতে অনেক প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হয়েছে ভারতকে। তেমনই আবার দেশের কাছে অনেক সুযোগও এসেছে করোনা মহামারির কারণে। এই বাজেট অধিবেশনের উপর ভিত্তি করেই দেশের অর্থনীতি, টিকাকরণ কর্মসূচি ও মেড ইন ইন্ডিয়া ভ্য়াকসিনের উপর আস্থা রাখবে গোটা বিশ্ব।”

শীতকালীন অধিবেশনের মতোই এবারের বাজেট অধিবেশনেও সাংসদদের ফের একবার শান্তিপূর্ণভাবে আলোচনার আর্জি জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, “এই বাজেট অধিবেশনে সাংসদদের যুক্তিপূর্ণ আলোচনা, তর্ক দেশের উন্নয়নের জন্য দারুণ সুযোগ হতে উঠতে পারে। আশা করছি দেশের অগ্রগতির কথা মাথায় রেখে সমস্ত রাজনৈতিক দলই খোলা মনে আলোচনায় রাজি হবে। রাজনৈতিক স্বার্থ বা বিশ্বাসের উর্ধ্বে উঠে সকল সাংসদদের উচিত দেশের উন্নয়ন নিয়ে আলোচনা করা।”