LPG Cylinder Price: আরও মহার্ঘ গ্যাস, একধাক্কায় দাম বাড়ল ২৬৬ টাকা

LPG Price Hike: ১৯ কেজির কমার্শিয়াল অর্থাৎ বাণিজ্যিক সিলিন্ডারের দাম এত দিন পর্যন্ত ছিল ১৭৩৪ টাকা। আজ থেকে সেটাই বেড়ে হল ২০০০.৫০ টাকা।

LPG Cylinder Price: আরও মহার্ঘ গ্যাস, একধাক্কায় দাম বাড়ল ২৬৬ টাকা
আরও মহার্ঘ হল গ্যাস (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2021 | 1:41 PM

নয়া দিল্লি : আরও মহার্ঘ হল গ্যাস (LPG)। কমার্শিয়াল অর্থাৎ বাণিজ্যিক গ্যাস (Commercial Gas) সিলিন্ডারের দাম একধাক্কায় বাড়ল অনেকটাই। সিলিন্ডার প্রতি দাম বেড়েছে ২৬৬ টাকা। আজ মোসবার থেকে কার্যকর হচ্ছে সেই দাম। তবে বাড়িতে ব্যবহৃত রান্নার গ্যাসের দাম অপরিবর্তিত রয়েছে। ১৯ কেজির কমার্শিয়াল অর্থাৎ বাণিজ্যিক সিলিন্ডারের দাম এত দিন পর্যন্ত ছিল ১৭৩৪ টাকা। আজ থেকে সেটাই সিলিন্ডার প্রতি ২৬৬ টাকা করে বেড়ে হল ২০০০.৫০ টাকা।

দাম বাড়ার পর মুম্বইতে ১৯ কেজির বাণিজ্য়িক সিলিন্ডারের দাম বেড়ে হল ১৯৫০ টাকা, কলকাতায় নতুন দাম হল ২০৭৩ টাকা, চেন্নাইতে দাম হল ২১৩৩ টাকা। স্বভাবিকভাবেই এই গ্যাসের দাম বাড়ায় প্রভাব পড়বে হোটেল ও রেস্তোরাঁর ক্ষেত্রে। প্রভাবিত হবেন ব্যবসায়ীরা।

এর আগে গত ৬ অক্টোবর বেড়েছিল রান্নার গ্যাসের (LPG) দাম। মহালয়ার (Mahalaya) দিনেই দাম বেড়েছিল। গত তিন মাসে এই নিয়ে চতুর্থবার  দাম বেড়েছিল গ্যাসের। সিলিন্ডার প্রতি ১৫ টাকা করে দাম বাড়িয়ে দেওয়া হয়েছিল। ভর্তুকিযুক্ত এবং ভর্তুকি বিহীন উভয় ক্ষেত্রেই দাম বাড়ানো হয়।

আরও পড়ুন: ২০ ডিগ্রির নীচে নামল তাপমাত্রা, কালীপুজোর আগে হালকা শীতের আমেজ উপভোগ করছে বঙ্গবাসী

ভর্তুকিযুক্ত রান্নার গ্যাসের দাম বাড়ে সিলিন্ডার প্রতি ১৫ টাকা করে। দাম বেড়ে ৫ কেজির সিলিন্ডারের দাম হয়েছিল ৫০২ টাকা। দিল্লিতে ভর্তুকিযুক্ত এবং ভর্তুকি বিহীন উভয় গ্যাসের দাম হয়ে দাঁড়ায় ৮৯৯ টাকা ৫০ পয়সা। সব মিলিয়ে কত জানুয়ারি থেকে এখনও পর্যন্ত রান্নার গ্যাসের দাম বেড়েছে সিলিন্ডার প্রতি ২০৫ টাকা।

আরও পড়ুন: বনগাঁ লোকালে সেই চেনা ভিড়! কিছু স্টেশনে ট্রেনে উঠতেই পারলেন না যাত্রীরা