Ratan Tata: প্রবীণদের একাকীত্ব দূর করতে যুগান্তকারী পদক্ষেপ রতন টাটার, জানলে শ্রদ্ধা বাড়বে আরও

Good Fellows: জানা গিয়েছে, সম্প্রতি রতন টাটা ও তার সহকারী শান্তনু নাইডু একটি স্টার্টআপ সংস্থায় বিনিয়োগ করেছেন। এই সংস্থার নাম গুডফেলোস। প্রবীণ নাগরিকদের নিয়ে কাজ করে এই সংস্থা। এবার প্রবীণ নাগরিকদের নিয়ে কাজ করবেন রতন টাটাও।

Ratan Tata: প্রবীণদের একাকীত্ব দূর করতে যুগান্তকারী পদক্ষেপ রতন টাটার, জানলে শ্রদ্ধা বাড়বে আরও
রতন টাটা-শান্তনু নাইডু। ফাইল চিত্রImage Credit source: X
Follow Us:
| Updated on: Sep 06, 2024 | 2:34 PM

নয়া দিল্লি: দেশের অন্যতম বড় শিল্পপতি রতন টাটা। তবে তাঁকে শিল্পপতি নয়, উদ্যোগপতি বলা ভাল। শুধু নিজের সংস্থার ব্যবসা-বাণিজ্যই নয়, একইসঙ্গে সমাজকল্যাণেও নানা উদ্যোগ নিয়েছেন তিনি। প্রবীণ বয়সে এসে এবার দেশের বয়স্কদের জন্য বড় পদক্ষেপ করলেন রতন টাটা।

জানা গিয়েছে, সম্প্রতি রতন টাটা ও তার সহকারী শান্তনু নাইডু একটি স্টার্টআপ সংস্থায় বিনিয়োগ করেছেন। এই সংস্থার নাম গুডফেলোস। প্রবীণ নাগরিকদের নিয়ে কাজ করে এই সংস্থা। এবার প্রবীণ নাগরিকদের নিয়ে কাজ করবেন রতন টাটাও।

কী কাজ করে এই সংস্থা?

দেশে বহু প্রবীণ মানুষ রয়েছেন, যাদের দেখাশোনার কেউ নেই। তাদের দেখভাল, যত্ন নেওয়ার কাজই করে গুডফেলোস সংস্থা। এই স্টার্টআপ সংস্থা যুব প্রজন্মকে নিয়োগ করে, যাদের কাজ হল প্রবীণ নাগরিকদের সঙ্গে দেখা করা, তাদের সঙ্গে কথা বলা, একাকীত্ব দূর করা। ছোটখাটো কাজ যেমন ওষুধ আনা বা ব্যাঙ্কে নিয়ে যাওয়ার মতো কাজেও সাহায্য করবে যুব ব্রিগেড। এক কথায় বলতে গেলে, গুডফেলোসের কর্মীরা প্রবীণ নাগরিকদের নাতি-নাতনির মতোই থাকবেন, সময় কাটাবেন।

এই খবরটিও পড়ুন

বয়স্কদের সময় দেওয়ার বিনিময়ে গুডফেলোসের কর্মীরা ৭০০০ থেকে ১০,০০০ টাকা বেতনও দেওয়া হয়। কর্মীদের সপ্তাহে ২-৩ দিন, কয়েক ঘণ্টা প্রবীণ নাগরিকদের সময় দিতে হবে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)