Petrol-Diesel Price Today: ২-৩ দিন পরই ১৫ টাকা দাম বাড়বে পেট্রোল-ডিজেলের? আজ জ্বাালানির দর কত, জেনে নিন…

Fuel Price Today: আন্তর্জাতিক বাজারে ক্রুড তেলের (Crude Oil) দাম তিন সংখ্যার গণ্ডি পার করেছে যুদ্ধ লাগার পরই। তেলের দাম ব্যারেল প্রতি ১০০ ডলার পার করেছে।

Petrol-Diesel Price Today: ২-৩ দিন পরই ১৫ টাকা দাম বাড়বে পেট্রোল-ডিজেলের? আজ জ্বাালানির দর কত, জেনে নিন...
কেরল, রাজস্থান, ওড়িশার দেখানো পথেই কি চলবে বাংলা?
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Mar 12, 2022 | 3:04 PM

নয়া দিল্লি: যুদ্ধ লেগেছে ইউক্রেন-রাশিয়ার (Russia-Ukraine War) মধ্যে। কিন্তু তার প্রভাব পড়ছে বিশ্ববাজারেও (International Market)। দাম বেড়েছে সোনা-রুপো থেকে শুরু করে পেট্রোল-ডিজেলের (Petrol-Diesel)। এমনিতেই পেট্রোল-ডিজেলের দাম ১০০-র গণ্ডি পার করাতেই নাস্তানাবুদ হয়েছেন গৃহস্থরা, তার উপরে যুদ্ধের প্রভাবে অপরিশোধিত তেলের দাম বাড়ায়, তরতরিয়ে বাড়ছে পেট্রোল-ডিজেলের দাম। তবে আজ, শনিবার ১২ মার্চ পেট্রোল-ডিজেলের দাম অপরিবর্তিতই রয়েছে বড় বড় শহরগুলিতে।

আন্তর্জাতিক বাজারে ক্রুড তেলের (Crude Oil) দাম তিন সংখ্যার গণ্ডি পার করেছে যুদ্ধ লাগার পরই। তেলের দাম ব্যারেল প্রতি ১০০ ডলার পার করেছে। কিন্তু এখনও অবধি দেশীয় বাজারে তার প্রভাব পড়েনি। বিগত চার মাস ধরেই জ্বালানির দাম অপরিবর্তিত রয়েছে।  গত ১ ডিসেম্বর শেষবার জ্বালানির তেলের দাম পরিবর্তিত হয়েছিল দিল্লিতে। সেখানে লোকাল সেলস ট্যাক্স বা ভ্যাট ৩০ শতাংশ থেকে কমিয়ে ১৯.৪ শতাংশ করা হয়েছিল। ফলে পেট্রোলের দাম ৮ টাকা কমে ৯৫ টাকা ৪১ পয়সায় কমে দাঁড়ায়। তবে ডিজেলের দাম ৮৬ টাকা ৬৭ পয়সাতেই অপরিবর্তিত ছিল।

তবে আন্তর্জাতিক বাজারের পরিস্থিতি ক্রমশ খারাপ হতে থাকায়, বাজারে জল্পনা শুরু হয়েছে যে আগামী কয়েকদিনের মধ্যেই জ্বালানির দাম লিটার প্রতি ১২ থেকে ১৫ টাকা বাড়তে পারে।  ওয়েল মার্কেটিং যে সংস্থাগুলি রয়েছে, সেগুলিও দাম বাড়াতে পারে।

এক নজরে দেখে নেওয়া যাক কোন শহরে কত দাম-

মুম্বই– মুম্বইয়ে পেট্রোলের দাম ১০৯ টাকা ৯৮ পয়সা। অন্যদিকে, ডিজেলের দাম ৯৪ টাকা ১৪ পয়সা।

কলকাতা– আজ কলকাতায় পেট্রোলের দাম ১০৪ টাকা ৬৭ পয়সা, ডিজেলের দাম আটকে রয়েছে ১০১ টাকা ৫৬ পয়সাতেই।

চেন্নাই– কলকাতার তুলনায় চেন্নাইতে দাম কিছুটা কম। সেখানে পেট্রোলের দাম ১০১ টাকা ৪০ পয়সা। ডিজেলের দামও অপরিবর্তিত রয়েছে ৯১ টাকা ৪৩ পয়সায়।

নয়া দিল্লি– রাজধানীতে পেট্রোলের দাম রয়েছে ৯৫ টাকা ৪১ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮৬ টাকা ৬৭ পয়সা।

হায়দরাবাদ– বাকি শহরের তুলনায় হায়দরাবাদে পেট্রোলের দাম অনেকটা বেশি। সেখানে পেট্রোলের দাম ১০৮ টাকা ২০ পয়সা। ডিজেলের দাম ৯৪ টাকা ৬২ পয়সা।

ব্যাঙ্গালোর– টেক শহরে পেট্রোলের দাম ১০০ টাকা ৫৮ পয়সা। অন্যদিকে ডিজেলের দাম ৮৫ টাকা ।

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla