PM Kisan: সুখবর, প্রতিমাসে ৩০০০ টাকা পাবেন কৃষকরা

আপনি যদি পিএম কিষানের অ্যাকাউন্ট (Account) হোল্ডার হন তবে আপনার কোনও কাগজপত্রের প্রয়োজন হবে না। সেক্ষেত্রে সরাসরি এই স্কিম করা যাবে। মাসিক ৩০০০ টাকা উপার্জনের সুযোগ।

PM Kisan: সুখবর, প্রতিমাসে ৩০০০ টাকা পাবেন কৃষকরা
ছবি- টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2021 | 9:18 PM

যে সব কৃষকরা প্রধানমন্ত্রী কিষাণ (PM Kisan) সম্মান নিধি পেয়েছেন তাদের জন্য সুখবর। কৃষকদের বৃদ্ধ বয়সে আর্থিক সহায়তার জন্য সরকার পেনশন (Pensionone) সুবিধা দেবে। প্রতিমাসে ৩০০০ টাকা পাবেন কৃষকরা। ৬০ বছরের বেশি কৃষকদের পেনশন দেওয়া হবে। ১৮ বছর থেকে ৪০ বছর পর্যন্ত যে কোনও কৃষক এই প্রকল্পে বিনিয়োগ করতে পারেন।

আপনি যদি পিএম কিষানের অ্যাকাউন্ট হোল্ডার হন তবে আপনার কোনও কাগজপত্রের প্রয়োজন হবে না। সেক্ষেত্রে সরাসরি এই স্কিম করা যাবে। মাসিক ৩০০০ টাকা উপার্জনের সুযোগ। এই যোজনার জন্য প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। আধার কার্ড, পরিচয়পত্র, বয়সের শংসাপত্র, আয় শংসাপত্র, ব্যাঙ্ক অ্যাকাউন্ট পাস বুক, মোবাইল নম্বর, পাসপোর্ট সাইজের ছবি ইত্যাদি।

এই যোজনা অনুযায়ী কৃষকরা ৬০ বছর হলে ন্যূনতম মাসিক পেনশন ৩০০০ টাকা অর্থাৎ বছরে ৩৬.০০০ টাকা পেনশন পাবেন। একাউন্ট হোল্ডারের মৃত্যুর পর ৫০ শতাংশ পেনশন পাবেন স্বামী / স্ত্রী। সরাসরি কৃষকের অ্যাকাউন্টে টাকা ঢুকে যাবে। যারা পিএম কিষানের অ্যাকাউন্ট হোল্ডার তারা সহজেই এতে অংশ নিতে পারবেন। আরও পড়ুন: ঘুম থেকে উঠে শুনলেন চাকরিটা নেই! এই বিমা থাকলে পরের দিন থেকেই আয় সুনিশ্চিত