Account Statement: এক কলেই পেয়ে যাবেন SBI অ্যাকাউন্ট স্টেটমেন্ট, কীভাবে জানুন এখানে

Account Statement: একবার কল করেই SBI-র অ্যাকাউন্ট স্টেটমেন্ট পেতে পারেন গ্রাহকরা। এছাড়াও ইমেলে পাওয়া যেতে পারে অ্য়াকাউন্ট স্টেটমেন্ট।

Account Statement: এক কলেই পেয়ে যাবেন SBI অ্যাকাউন্ট স্টেটমেন্ট, কীভাবে জানুন এখানে
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2023 | 1:45 PM

দেশের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক হল ভারতীয় স্টেট ব্যাঙ্ক (State Bank of India)। সময়ের সঙ্গে সঙ্গে নিজেদের পরিষেবাতে নতুনত্বের ছোঁয়া দিয়েছে SBI। যেমন বর্তমানে ডিজিটাল মাধ্যমের যুগে সবাই ঘরে বসেই অনলাইনে সমস্ত পরিষেবা পেতে স্বচ্ছন্দ্য বোধ করে। গ্রাহকদের সুবিধার্থে এরকম একাধিক পরিষেবা নিয়ে আসা হয়েছে SBI-র তরফে। এর জন্য গ্রাহকদের ব্যাঙ্কের শাখায় যাওয়ার প্রয়োজন পড়ে না। মোবাইল ও অ্যাপেই সেই সমস্ত কাজ হয়ে যায়। এর মধ্যে অন্যতম একটি সুবিধা হল অ্যাকাউন্ট স্টেটমেন্ট নিয়ে তথ্য।

কোনও নির্দিষ্ট বছর, মাস বা একটি নির্দিষ্ট তারিখের জন্য অ্যাকাউন্ট স্টেটমেন্ট তৈরির সুবিধা দেয়। সেই অ্য়াকাউন্ট স্টেটমেন্ট কেউ অনলাইনে দেখতে পারেন, প্রিন্ট করতে পারেন বা পিডিএফ ফাইল হিসেবে সেভ করে রাখতে পারেন। শুধু তাই নয় অ্যাকাউন্ট স্টেটমেন্ট পাওয়া গ্রাহকদের জন্য আরও সহজতর করে তোলার জন্য আরও একটি পরিষেবা দেয় SBI। ফোন কলের মাধ্যমেই। এছাড়াও ইমেলের মাধ্যমেও অ্যাকাউন্ট স্টেটমেন্ট পাওয়া যেতে পারে।

SBI-র তরফে টুইট করে জানানো হয়েছে, “কল করে আপনার অ্য়াকাউন্ট স্টেটমেন্টের জন্য অনুরোধ করুন। SBI কনট্যাক্ট সেন্টার টোল ফ্রি নম্বর ১৮০০১২৩৪ বা ১৮০০২১০০ নম্বরে কল করুন এবং ইমেলেও পান আপনার অ্যাকাউন্ট স্টেটমেন্ট।”

ফোন কলের মাধ্যমে কীভাবে অ্যাকাউন্ট স্টেটমেন্ট পাবেন জেনে নিন:

  • SBI ব্যাঙ্কে আপনার রেজিস্টার করা ফোন নম্বর থেকে SBI কনট্যাক্ট সেন্টার টোল ফ্রি নম্বর ১৮০০১২৩৪ বা ১৮০০২১০০ নম্বরে কল করুন।
  • ‘অ্যাকাউন্টে জমা রাশি ও লেনদেন’ সম্বন্ধে বিস্তারিত জানতে ১ টিপুন
  • জিজ্ঞাসা করা হলে আপনার অ্যাকাউন্ট নম্বরের শেষের চারটি অঙ্ক দিন
  • অ্যাকাউন্ট স্টেটমেন্ট পেতে ২ টিপুন
  • স্টেটমেন্টের সময়কাল নির্বাচন করুন

অ্যাকাউন্টের স্টেটমেন্ট আপনার রেজিস্টার্ড ইমেল আইডিতে পাঠিয়ে দেওয়া হবে। এছাড়া ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে বা YONO অ্য়াপের মাধ্যমে অ্যাকাউন্ট স্টেটমেন্ট পেতে পারেন গ্রাহকরা।