Gold Price Today: বুধেই মোহভঙ্গ ক্রেতাদের, শহরে ফের বাড়ল সোনার দাম

Gold and Silver Price Today: আজ ফের শহরে দাম বাড়ল সোনার। আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম বেড়েছে ২৫০ টাকা। তবে আজ কমেছে রুপোর দাম।

Gold Price Today: বুধেই মোহভঙ্গ ক্রেতাদের, শহরে ফের বাড়ল সোনার দাম
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2023 | 10:29 AM

কলকাতা: গত দু’দিন পরপর দাম কমেছিল সোনার (Gold Price Today)। কম দামে সোনার গয়না কিনবেন বলে উদগ্রীব ছিলেন ক্রেতারা। তবে বুধবারের সকালেই মুখ ব্যাজার তাঁদের। আজ সকালে বাজার খুলতেই দাম বাড়ল হলুদ ধাতুর। আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম বেড়েছে ২৫০ টাকা। আর ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম বেড়েছে ২৬০ টাকা। আজ সোনা ঊর্ধ্বমুখী হলেও দাম কমল রুপোর (Silver Price Today)। বুধবার ১ কেজি রুপোর দাম কমল ৪৫০ টাকা।

বুধবার সকাল ১০ টা অনুযায়ী কলকাতায় সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৫,৬২৫ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৪৫,০০০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৫৬,২৫০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৫,৬২,৫০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৬,১৩৬ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৪৯,০৮৮ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৬১,৩৬০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৬,১৩,৬০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৭৪,০৫০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম :

এই মাসের প্রথমদিকেই চড়চড়িয়ে দাম বাড়ছিল সোনার। গত দু’দিন সোনার দাম কমলেও আজ ফের চড়ল সোনার দাম। তবে রেকর্ড দরের থেকে ৯৫০ টাকা দাম কম রয়েছে ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার। তবে আজ সোনার দাম বাড়লেও কমল রুপোর দর।

বুধবার বিশ্ব বাজারে হারে দাম বাড়ল স্পট গোল্ডের। গতকাল আন্তর্জাতিক বাজারে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১,৯৬১.৯৩ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১,৯৭৭.৯০ মার্কিন ডলার।

সোনার শেয়ার বাজারের দাম :

বুধবার প্রতিবেদনটি লেখার সময় দাম বেড়েছে টাইটান কোম্পানির শেয়ারের। আজ এই কোম্পানির শেয়ার দর হয়েছে ২,৭০০ টাকা। এ দিন কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম বেড়ে হয়েছে ১০৭.২০ টাকা। দাম বেড়েছে পিসি জুয়েলারের শেয়ারের। এই শেয়ারের দাম বেড়ে হয়েছে ২৪.১৫ টাকা।

*উপরের সোনার হারগুলি নির্দেশক মাত্র। এতে জিএসটি, টিসিএস এবং অন্যান্য শুল্ক অন্তর্ভুক্ত নেই। সঠিক দামের জন্য আপনার স্থানীয় জুয়েলারের সঙ্গে যোগাযোগ করুন।*