Gold Price Today: উৎসবের মরশুমে বাড়ছে সোনা-রুপোর দাম, জানুন আজ বাড়ল কত

Gold Price Today: আজ ১০ টাকা বেড়েছে ২২ ক্যারেট সোনার দাম। অন্যদিকে গতকাল সোনার দাম ছিল প্রতি কেজি ৬৫,৬০০ টাকা, যা আজ ৪০০ টাকা বেড়ে হয়েছে ৬৬,০০০ টাকা প্রতি কেজি। প্রসঙ্গত উৎপাদন কর (Excise Duty), রাজ্য ট্যাক্স (State Taxes) এবং মেকিং চার্জের কারণে সোনা রুপোর গয়না দাম সারা দেশের আলাদা আলাদা রাজ্যে আলাদা আলাদা হয়।

Gold Price Today: উৎসবের মরশুমে বাড়ছে সোনা-রুপোর দাম, জানুন আজ বাড়ল কত
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 25, 2021 | 4:34 PM

কলকাতা: সোনা-রুপোর দাম ক্রমবৃদ্ধিমান। অনুমান করা হচ্ছে উৎসবের মরশুমের কারণে দাম আরও বাড়তে পারে। গতকাল ২২ ক্যারেট সোনার দাম ছিল প্রতি ১০ গ্রাম ৪৬,৬৫০ টাকা, যা আজ বেড়ে হয়েছে ৪৬,৬৬০ টাকা। অর্থাৎ আজ ১০ টাকা বেড়েছে ২২ ক্যারেট সোনার দাম। অন্যদিকে গতকাল সোনার দাম ছিল প্রতি কেজি ৬৫,৬০০ টাকা, যা আজ ৪০০ টাকা বেড়ে হয়েছে ৬৬,০০০ টাকা প্রতি কেজি। প্রসঙ্গত উৎপাদন কর (Excise Duty), রাজ্য ট্যাক্স (State Taxes) এবং মেকিং চার্জের কারণে সোনা রুপোর গয়না দাম সারা দেশের আলাদা আলাদা রাজ্যে আলাদা আলাদা হয়।

কলকাতার সোনা-রুপোর দর

কলকাতায় সোনার দাম আজ আজ বেড়েছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৩৯ টাকা বেড়ে হয়েছে ৪,৭৪০ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনা ৩১২ টাকা বেড়ে হয়েছে ৩৭,৯২০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম যথাক্রমে ৩৯০ টাকা এবং ৩,৯০০ টাকা বেড়ে ৪৭,৪০০ টাকা এবং ৪,৭৪,০০০ টাকায় বিক্রি হচ্ছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৫,০১০ টাকা। এবং ৮ গ্রাম সোনার দাম ৪০,০৮০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৫০,১০০ টাকা এবং ৫,০১,০০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

সোনার দাম আজ শেয়ার বাজারে অনেকটাই বেড়েছে। এদিন কমোডিটির (MCX) বাজারে ডিসেম্বর মাসের সোনার দাম ০.৪৭ শতাংশ অর্থাৎ ২২৩ টাকা বেড়ে হয়েছে ৪৮,০২০.০০ টাকা। অন্যদিকে ডিসেম্বর মাসের রুপোর দাম এদিন ০.৪২ শতাংশ অর্থাৎ ২৭৩ টাকা বেড়ে হয়েছে ৬৫,৯২৯ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর দাম এদিন অনেকটাই কমেছে জুয়েলারি মার্কেটের শেয়ারে। আজ টাইটান কোম্পানির শেয়ারের দাম -১.২৬ শতাংশ কমে হয়েছে ২,৩৭৯.৭০ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম ০.২০ শতাংশ বেড়ে হয়েছে ৬৩৭.১৫ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম -৪.৮০ শতাংশ কমে হয়েছে ৬৬৩.১০ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম -১০.২৬ শতাংশ কমে হয়েছে ৭৪.৩৫ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম -০.১৩ শতাংশ কমে হয়েছে ৯৪৯.৪৫ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ববাজারেও বুধবার সোনার দাম বেড়েছে। পাশাপাশি কমেছে রুপোর দাম। এদিন বিশ্ববাজারে সোনার দাম +০.২৭ শতাংশ অর্থাৎ ৪.৯২ ডলার বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে ১,৭৯৯.৩২ ডলার। অন্যদিকে রুপোর দামও -০.০৫ শতাংশ অর্থাৎ ০.০১ সেন্ট কমে হয়েছে ২৪.৩৮ ডলার প্রতি আউন্স।

সোনার মিউচুয়াল ফান্ড

এদিনও মিউচুয়াল ফান্ডের দাম কমবেশি বাড়তে দেখা গিয়েছে। এদিন অ্যক্সিস গোল্ড ইটিএফ- এর দাম ০.৬৮ শতাংশ বেড়ে হয়েছে ৪১.৪২ টাকা। বিড়লা গোল্ড ইটিএফ-এর দাম এদিন ০.৮৩ শতাংশ বেড়ে হয়েছে ৪,৩৭৫.০০ টাকা। গোল্ড বিইএএস (Gold BeES) দাম ০.৭৩ শতাংশ বেড়ে হয়েছে ৪১.৫৯ টাকা। এছাড়াও এইচডিএফসি এবং আইসিআইসিআই গোল্ড ইটিএফ এর দাম যথাক্রমে ০.১৯ শতাংশ এবং ০.৬১ শতাংশ বেড়ে হয়েছে ৪২.৫৬৫ টাকা ও ৪২.৬১ টাকা।

আরও পড়ুন: Petrol Price Today: লাগাতার ৫দিন উত্তাপের পর জ্বালানি তেলের দাম আজ স্থি