Petrol Price Today: লাগাতার ৫দিন উত্তাপের পর জ্বালানি তেলের দাম আজ স্থির

Petrol Price Today: চলতি মাসে পেট্রোলের দাম ১৯ বার বেড়েছে। এই বছর ১ জানুয়ারি থেকে এখনও পর্যন্ত পেট্রোলের দাম ২৩.৮৮ টাকা এবং ডিজেলের দাম ২২.২১ চাকা বেড়েছে। গত ২০ বছরের মধ্যে কখনও এক বছরের মধ্যে এত দাম বাড়েনি পেট্রোল ডিজেলের।

Petrol Price Today: লাগাতার ৫দিন উত্তাপের পর জ্বালানি তেলের দাম আজ স্থির
পেট্রল ডিজ়েলের উপর শুল্ক কমাচ্ছে একাধিক রাজ্য (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 25, 2021 | 2:00 PM

কলকাতা: গত পাঁচদিন লাগাতার দাম বাড়ার পর আজ স্থির পেট্রোল ডিজেলের দাম। এদিন সরকারি তেল কোম্পানিগুলির তরফে পেট্রোল ডিজেলের দাম বাড়ানো হয়নি। এর আগে গতকাল দুই জ্বালানি তেলের দাম ৩৫ পয়সা করে বাড়ানো হয়েছিল। এদিন কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০৮.১১ টাকা এবং ডিজেলের দাম ছিল ৯৯.৪৩ টাকা প্রতি লিটার।

৩০ দিনে ২৪ বার বেড়েছে পেট্রোল ডিজেলের দাম

জ্বালানি তেলের দাম গত সোমবার আর মঙ্গলবার স্থির ছিল, কিন্তু বুধবার আর রবিবার পর্যন্ত পেট্রোল আর ডিজেলে লাগাতার পাঁচদিন বেড়েছিল। চলতি অক্টোবর মাসে ১২ আর ১৩ তারিখ বাদ দিয়ে লাগাতার পেট্রোল ডিজেলের দাম বেড়েছিল। গত ৩০ দিনের মধ্যে ২৪ বার বেড়েছে জ্বালানি তেলের দাম। রাজধানী দিল্লি গত এক মাসে পেট্রোলের দাম প্রতি লিটার ৭.৮০ টাকা বেড়েছে।

জানুয়ারি থেকে এখনও পর্যন্ত ২৩ টাকার বেশি বেড়েছে পেট্রোল

প্রসঙ্গত জানিয়ে দিই চলতি মাসে পেট্রোলের দাম ১৯ বার বেড়েছে। এই বছর ১ জানুয়ারি থেকে এখনও পর্যন্ত পেট্রোলের দাম ২৩.৮৮ টাকা এবং ডিজেলের দাম ২২.২১ চাকা বেড়েছে। গত ২০ বছরের মধ্যে কখনও এক বছরের মধ্যে এত দাম বাড়েনি পেট্রোল ডিজেলের। গত ১ জানুয়ারি দিল্লিতে পেট্রোলের দাম ছিল প্রতি লিটার ৮৩.৭১ টাকা,যা বেড়ে এই মুহূর্তে হয়েছে ১০৭.৫৯ টাকা। এই মুহূর্তে দেশের মধ্যে রাজস্থানের শ্রীগঙ্গানগরে পেট্রোলের দাম সবচেয়ে বেশি। সেখানে পেট্রোলের দাম প্রতি লিটার ১২০ টাকা কাছাকাছি পৌঁছে গিয়েছে।

চার মহানগরে পেট্রোল ডিজেলের দাম

রাজধানী দিল্লিতে আজ পেট্রোলের দাম প্রতি লিটার ১০৭.৫৯ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯৬.৬২ টাকা। মুম্বইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১১৩.৪৬ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ১০৪.৩৮ টাকা। কলকাতায় এদিন পেট্রোলের দাম প্রতি লিটার ১০৮.১১ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯৯.৪৩ টাকা। চেন্নাইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৪.৫২ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ১০০.৫৯ টাকা।

কীভাবে জানবেন আপনার শহরের জ্বালানি তেলের দাম

প্রত্যেক রাজ্যে পেট্রোল-ডিজেলের উপর ভ্যাটের মূল্য আলাদা। এই অবস্থায় জ্বালানি তেলের দাম আলাদা আলাদা হতে পারে। একই রাজ্যের মধ্যেও শহরগুলিতে পরিবহন শুল্কের হিসাবে দামে সামান্য পার্থক্য থাকে। আপনি মাত্র একটি এসএমএসের মাধ্যমেই প্রতিদিন পেট্রোল ডিজেলের দাম জানতে পারেন। আপনি ইন্ডিয়ান অয়েল SMS সার্ভিসের মাধ্যমে ৯২২৪৯৯২২৪৯ নাম্বারে এসএমএস করতে পারেন। আপনার মোবাইলের ম্যাসেজ সার্ভিসে গিয়ে RSP<Space> পেট্রোল পাম্প ডিলার কোড টাইপ করে এই নাম্বারে পাঠিয়ে দিলেই আপনার এলাকার আজকের পেট্রোলের দাম জানতে পারবেন। আপনি আপনার এলাকার RSP কোড ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট থেকেই জানতে পেরে যাবেন।

আরও পড়ুন: School Opening: ১৫ নভেম্বর থেকে রাজ্যে খুলছে স্কুলের তালা, বড় ঘোষণা মমতার