Gold-Silver Price Today: সস্তা হল সোনা, দাম পড়ল রুপোরও, জেনে নিন বিয়ের মরশুমে কত কমল দাম

Gold-Silver Price Today: এইচডিএফসি সিকিউরিটিজের বক্তব্য অনুযায়ী, আন্তর্জাতিক বাজারে সোনার দাম বাড়া এবং টাকার দাম কমায় সোনার দামে প্রভাব পড়েছে দেশে। গতকাল সোনা প্রতি ১০ গ্রাম ৪৬,৪৩০ টাকায় বাজার বন্ধ হয়েছিল।

Gold-Silver Price Today: সস্তা হল সোনা, দাম পড়ল রুপোরও, জেনে নিন বিয়ের মরশুমে কত কমল দাম
ফাইল চিত্র

নতুন দিল্লি: দিল্লির স্থানীয় বাজারে সোনার দাম কমল। বৃহস্পতিবার ১৯৫ টাকা কমে সোনার দাম দাঁড়িয়েছে প্রতি ১০ গ্রাম ৪৬,৬২৫ টাকা। এইচডিএফসি সিকিউরিটিজের বক্তব্য অনুযায়ী, আন্তর্জাতিক বাজারে সোনার দাম বাড়া এবং টাকার দাম কমায় সোনার দামে প্রভাব পড়েছে দেশে। গতকাল সোনা প্রতি ১০ গ্রাম ৪৬,৪৩০ টাকায় বাজার বন্ধ হয়েছিল।

অন্যদিকে রুপোর দামও ৫৬৯ টাকা কমে প্রতি কেজির দাম হয়েছে ৬১,৭৬৩ টাকা। মার্কিন ডলারের তুলনায় বৃহস্পতিবার বাজার শুরুর সময় টাকার দাম ১৫ পয়সা কমে ৭৪.৫৫-তে পৌঁছেছে।

কলকাতার সোনা-রুপোর দর

এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪,৭১০ টাকা। ৮ গ্রাম সোনার দাম ৩৭,৬৮০ টাকা। পাশাপাশি ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম রয়েছে যথাক্রমে ৪৭,১০০ টাকা এবং ৪,৭১,০০০ টাকা। অন্যদিকে শহরে আজ ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৪,৯৮০ টাকা। ৮ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৩৯,৮৪০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম আজ যথাক্রমে ৪৯,৮০০ টাকা এবং ৪,৯৮,০০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

এদিন এমসিএক্সে ডিসেম্বর মাসের সোনার দাম ৪৭,৫২৭.০০ টাকা দরে বিক্রি হচ্ছে। অন্যদিকে ডিসেম্বর মাসের রুপোর দাম এদিন রয়েছে প্রতি কেজি ৬৩,২০০ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর জুয়েলারি কোম্পানির শেয়ারের দাম আজ অনেকটাই কমেছে। এদিন টাইটান কোম্পানির শেয়ারের দাম ০.৯৪ শতাংশ বেড়ে হয়েছে ২,৩৯৮.৫০ টাকা। অন্যদিকে রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম -২.৪৮ শতাংশ কমে হয়েছে ৭১৭.৪৫ টাকা। বৈভব গ্লোবালের শেয়ারের দাম -০.৯৩ শতাংশ কমে হয়েছে ৫৪১.৭৫ টাকা। কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম -০.৭৭ শতাংশ কমে হয়েছে ৭০.৯০ টাকা। এছাড়াও গোল্ড ইন্টারের শেয়ারের দাম -০২.৭৩ শতাংশ কমে হয়েছে ৮৯৮.৫৫ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ব বাজারে আজ সোনার দাম বেড়েছে। এদিন বিশ্ব বাজারে সোনার দাম ০.১৪ শতাংশ অর্থাৎ ৩.২৪ ডলার বেড়ে হয়েছে প্রতি আউন্স ১,৭৯২.৮৩ ডলার। অন্যদিকে রুপোর দাম +০.৪৪ শতাংশ অর্থাৎ ০.১০ সেন্ট বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে ২৩.৬৭ ডলার।

সোনার মিউচুয়াল ফান্ড

এদিন মিউচুয়াল ফান্ডের দাম বাড়তে দেখা গিয়েছে।। মঙ্গলবার অ্যক্সিস গোল্ড ইটিএফ- এর দাম ০.১০ শতাংশ বেড়ে হয়েছে ৪১.২৮ টাকা। বিড়লা গোল্ড ইটিএফ-এর দাম এদিন ছিল ৪৩.৬৪ টাকা। গোল্ড বিইএএস (Gold BeES) দাম -০.৮৪ শতাংশ কমে হয়েছে ৪১.২৭ টাকা। এছাড়াও এইচডিএফসি এবং আইসিআইসিআই গোল্ড ইটিএফ এর দাম যথাক্রমে ০.৫০ শতাংশ বেড়ে এবং -০.৩৮ শতাংশ কমে হয়েছে ৪২.৪১ টাকা ও ৪২.৩১ টাকা।

আরও পড়ুন: Niti Ayog on Digital Bank: দেশে তৈরি হবে ডিজিটাল ব্যাঙ্ক, থাকবে না কোনও ব্রাঞ্চ, প্রস্তাব রাখল নীতি আয়োগ

Click on your DTH Provider to Add TV9 Bangla