Bank Charges: টাকা জমা দিলে কাটবে অতিরিক্ত চার্জ, নভেম্বর থেকে বদলে যাচ্ছে এই ব্যাঙ্কের নিয়ম

Bank Charges: এখন থেকে টাকা জমা দিলে কাটবে অতিরিক্ত চার্জ। কারেন্ট অ্যাকাউন্টের ক্ষেত্রে ১ নভেম্বর থেকে এই নিয়ম চালু হবে HDFC ব্যাঙ্ক থেকে।

Bank Charges: টাকা জমা দিলে কাটবে অতিরিক্ত চার্জ, নভেম্বর থেকে বদলে যাচ্ছে এই ব্যাঙ্কের নিয়ম
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2022 | 8:45 PM

দেশের বড় বড় বেসরকারি ব্যাঙ্কগুলির মধ্যে বৃহত্তম হল এইচডিএফসি (HDFC) ব্যাঙ্ক। দেশের লক্ষ লক্ষ মানুষের এই ব্যাঙ্কে আর্থিক লেনদেন রয়েছে। তবে এবার এই ব্যাঙ্কের গ্রাহকদের জন্য রয়েছে বড় খবর। নিজেদের নগদ জমার ক্ষেত্রে চার্জ বাড়াল HDFC। ১ নভেম্বর থেকে এই পরিবর্তন কার্যকর হবে। ব্যাঙ্কের ওয়েবসাইট অনুযায়ী বিভিন্ন ধরনের অ্যাকাউন্টের ক্ষেত্রে এই চার্জ বৃদ্ধি করা হয়েছে।

চার্জ বাড়ানো হয়েছে HDFC-র বিভিন্ন কারেন্ট অ্যাকাউন্টের জন্য। এর মধ্যে রয়েছে হাসপাতাল বা নার্সিং হোমের জন্য কারেন্ট অ্যাকাউন্ট (Current Account for Hospitals / Nursing Homes), ম্যাক্স কারেন্ট অ্যাকাউন্ট, এগ্রি কারেন্ট অ্যাকাউন্ট (Agri Current Account), ই-কমার্স কারেন্ট অ্যাকাউন্ট (E-Commerce Current Account), ম্যাক্স অ্য়াডভান্টেজ কারেন্ট অ্য়াকাউন্ট (Max Advantage Current Account), অ্যাসেন্ট কারেন্ট অ্যাকাউন্ট ( Ascent Current Account), অ্যাক্টিভ কারেন্ট অ্যাকাউন্ট (Activ Current Account), প্লাস কারেন্ট অ্যাকাউন্ট (Plus Current Account), প্রিমিয়াম কারেন্ট অ্যাকাউন্ট (Premium Current Account), রেগুলার কারেন্ট অ্যাকাউন্ট (Regular Current Account), প্রফেশনাল কারেন্ট অ্যাকাউন্ট (Professional Current Account), ট্রেড কারেন্ট অ্যাকাউন্ট (Trade Current Account), ফ্লেক্সি কারেন্ট অ্য়াকাউন্ট (Flexi Current Account)।

প্রসঙ্গত, বিভিন্ন ব্যাঙ্কের ক্ষেত্রে বিনামূল্যে লেনদেনের একটি নির্দিষ্ট সীমা থাকে। সেই সীমা পেরিয়ে গেলে তারপর অতিরিক্ত লেনদেনের জন্য চার্জ করা হয় সব ব্যাঙ্কের তরফেই। আগে প্রতি ১০০০ টাকা লেনদেনের ক্ষেত্রে ৩ টাকা চার্জ করা হত। সেই চার্জ বাড়িয়ে ৩.৫ করা হয়েছে। ১ নভেম্বর থেকেই এই নয়া চার্জ প্রযোজ্য হবে। এক্ষেত্রে উল্লেখ্য, সেভিংস অ্যাকাউন্টের ক্ষেত্রে চার্জে কোনও পরিবর্তন আনা হয়নি।