LIC Policy: দিনে ১৬৬ টাকা বিনিয়োগ করলে ৫০ লক্ষ রিটার্ন, LIC-র বাম্পার অফার

বিনিয়োগকারীরা এই পলিসিতে ৫ লক্ষ টাকা পর্যন্ত বিনিয়োগ করে ম্যাচিউরিটির সময় ৫০ লক্ষ টাকা উপার্জন করতে পারেন। যা জমা দেওয়া পরিমাণের দশগুণ।

LIC Policy: দিনে ১৬৬ টাকা বিনিয়োগ করলে ৫০ লক্ষ রিটার্ন, LIC-র বাম্পার অফার
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2023 | 12:59 AM

নয়াদিল্লি: লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC) হল ভারতের প্রাচীনতম এবং বৃহত্তম বিমা কোম্পানি। যা দেশের সমস্ত অঞ্চলের গ্রাহকদের পরিষেবা দেয়। LIC দ্বারা প্রদত্ত স্কিমগুলির মধ্যে একটি হল বিমা রত্ন পলিসি ৷ এটি একটি নন-লিঙ্কড, নন-পার্টিসিপেটিং, ব্যক্তিগত সঞ্চয়কারী জীবন বিমা পলিসি যা নিশ্চিত বোনাস প্রদান করে। বিনিয়োগকারীরা এই পলিসিতে ৫ লক্ষ টাকা পর্যন্ত বিনিয়োগ করে ম্যাচিউরিটির সময় ৫০ লক্ষ টাকা উপার্জন করতে পারেন। যা জমা দেওয়া পরিমাণের দশগুণ।

এই পলিসির সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এটির জন্য একটি ছোট প্রিমিয়াম পেমেন্ট সময় ফ্রেম প্রয়োজন, এবং বিনিয়োগকারীরাও মেয়াদপূর্তিতে বোনাস পাওয়ার গ্যারান্টিযুক্ত। পলিসি ধারকের ন্যূনতম ৫ লক্ষ টাকা নিশ্চিত করা উচিত৷ এবং এই স্কিমে বিনিয়োগের সর্বনিম্ন বয়স হল ৯০ দিন, যেখানে সর্বোচ্চ বয়স হল ৫৫ বছর৷ বিনিয়োগকারীরা তাঁদের সুবিধা অনুযায়ী মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক বা বার্ষিক ভিত্তিতে তাদের কিস্তি পরিশোধ করতে পারেন।

পলিসির মেয়াদটি ১৫, ২০ এবং ২৫ বছরের বিকল্পগুলিতে পাওয়া যায়। নির্বাচিত মেয়াদের (টাইম ফ্রেম) উপর নির্ভর করে স্বল্প মেয়াদের জন্য প্রিমিয়াম পেমেন্ট করা হয়। উদাহরণস্বরূপ, বিনিয়োগকারীরা ১৫ বছরের মেয়াদের জন্য ১১ বছরের জন্য প্রিমিয়াম দিতে হবে। ২০ বছরের মেয়াদ বেছে নেওয়ার জন্য বিনিয়োগকারীদের ১৬ বছরের জন্য প্রিমিয়াম দিতে হবে এবং যারা ২৫ বছরের মেয়াদ বেছে নেবে তাঁদের প্রিমিয়াম দিতে হবে ২১ বছর।

এই পলিসিতে বিনিয়োগ করে, গ্রাহকরা ১৫ বছরের জন্য বিনিয়োগ করা ৫ লক্ষ টাকায় প্রায় ৯ লক্ষ টাকা আয় করে উল্লেখযোগ্য আয় পেতে পারেন। বিনিয়োগকারীদের জন্য সর্বনিম্ন মাসিক প্রিমিয়াম হল ৫ হাজার টাকা। যা দিনে প্রায় ১৬৬ টাকা সঞ্চয়ের সমান। যারা গ্যারান্টিযুক্ত বোনাস এবং বিনিয়োগে ভাল রিটার্ন খুঁজছেন তাদের জন্য এলআইসি বিমা রত্ন পলিসি হল একটি ভাল বিনিয়োগের বিকল্প৷