LIC-র এই Policy-তে দৈনিক ৪৫ টাকা জমা রেখেই রিটার্ন পাবেন ২৫ লক্ষ টাকা

LIC Policy: যদি অল্প টাকা প্রিমিয়াম দিয়ে বেশি রিটার্ন পেতে চান, তবে এলআইসির জীবন আনন্দ পলিসি আপনার জন্য আদর্শ। পলিসির মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর বিনিয়োগকারীরা একাধিক রিটার্ন পান।

LIC-র এই Policy-তে দৈনিক ৪৫ টাকা জমা রেখেই রিটার্ন পাবেন ২৫ লক্ষ টাকা
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2023 | 8:00 AM

নয়া দিল্লি: বর্তমান সময়ে ভবিষ্যৎ সুরক্ষিত রাখতে অর্থ সঞ্চয় করা অত্যন্ত জরুরি। অনেকেই টাকা জমাতে চাইলেও, কীভাবে সঞ্চয় করবেন, তা বুঝতে পারেন না। অর্থ বিশেষজ্ঞরা বরাবরই সঞ্চয়ের জন্য বিনিয়োগের পরামর্শ দেন। আর বিনিয়োগের ক্ষেত্রে সবথেকে বিশ্বাসযোগ্য মাধ্যম হল জীবন বিমায় বিনিয়োগ। রাষ্ট্রায়ত্ব সংস্থা লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া বা এলআইসি(LIC)-তে বহু যুগ ধরে বিনিয়োগ করে আসছেন। উচ্চবিত্ত থেকে শুরু করে নিম্নবিত্ত- সমাজের সকল শ্রেণির কথা মাথায় রেখেই এলআইসির তরফে নানা বিনিয়োগ প্রকল্প আনা হয়েছে। এমনই একটি বিনিয়োগ প্রকল্প হল এলআইসির জীবন আনন্দ পলিসি। এই পলিসিতে দৈনিক ৪৫ টাকা জমা রেখেই আপনি ২৫ লক্ষ টাকা রিটার্ন পেতে পারেন। এছাড়াও এলআইসির এই পলিসি আরও বেশ কিছু সুবিধা পাওয়া যায়।

LIC জীবন আনন্দ পলিসি-

যদি অল্প টাকা প্রিমিয়াম দিয়ে বেশি রিটার্ন পেতে চান, তবে এলআইসির জীবন আনন্দ পলিসি আপনার জন্য আদর্শ। পলিসির মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর বিনিয়োগকারীরা একাধিক রিটার্ন পান। এই পলিসিতে ন্যূনতম ১ লক্ষ টাকা জমা রাখতে হবে। বিনিয়োগের কোনও সর্বোচ্চ সীমা বেঁধে দেওয়া হয়নি।

কীভাবে ৪৫ টাকা বিনিয়োগ করে ২৫ লক্ষ টাকা রিটার্ন পাবেন?

এলআইসি-র জীবন আনন্দ পলিসিতে যদি আপনি বিনিয়োগ করে ২৫ লক্ষ টাকা রিটার্ন পেতে চান, তবে আপনাকে প্রতি মাসে ১৩৫৮ টাকা জমা রাখতে হবে। অর্থাৎ সেই হিসাবে দৈনিক আপনাকে ৪৫ টাকা জমা রাখতে হবে। যদি আপনি ৩৫ বছরের জন্য বিনিয়োগ করেন, তবে পলিসি ম্যাচুওর হওয়ার পর আপনি ২৫ লক্ষ টাকা রিটার্ন পাবেন। এক্ষেত্রে আপনার বার্ষিক সঞ্চয় হবে ১৬ হাজার ৩০০ টাকা। এই পলিসিতে ন্যূনতম ১৫ বছর বিনিয়োগ করতে হবে।