২৫০ টাকা জমিয়েই রিটার্ন পাবেন ৫৪ লাখ! এখনও বিমা করতে দু’বার ভাববেন?

LIC Policy: এলআইসি জীবন লাভ পলিসিতে বিমা করার সর্বনিম্ন বয়স হল ১৮ বছর। সর্বাধিক ৫৯ বছর অবধি এই বিমা করা যায়। আপনি ১৬ বছর, ২১ বছর বা ২৫ বছরের মেয়াদে এই বিমা করাতে পারেন। এই বিমায় জমা টাকার কোনও ঊর্ধ্বসীমা নেই।

২৫০ টাকা জমিয়েই রিটার্ন পাবেন ৫৪ লাখ! এখনও বিমা করতে দু'বার ভাববেন?
ফাইল চিত্রImage Credit source: Twitter
Follow Us:
| Updated on: May 06, 2024 | 2:13 PM

নয়া দিল্লি:  ভবিষ্যতের জন্য সঞ্চয় করতে অর্থ বিনিয়োগ করতেই হবে। কিন্তু বিনিয়োগের ক্ষেত্রে অনেকেই ঝুঁকি নিতে চান না। সকলেই এমন বিনিয়োগ প্রকল্পে টাকা রাখতে চান, যেখানে আর্থিক সুরক্ষাও থাকবে, আবার ভাল রিটার্নও মিলবে। এক্ষেত্রে দেশের একটা বড় অংশের মানুষই চোখ বুঝে এলআইসি-র উপরে ভরসা করেন।

এলআইসির বিভিন্ন স্কিম বা প্রকল্প রয়েছে, যা সমাজের সব শ্রেণির মানুষের কথা ভেবেই তৈরি করা হয়েছে। এমনই একটি পলিসি হল জীবন লাভ নীতি।

এলআইসি জীবন লাভ পলিসিতে বিমা করার সর্বনিম্ন বয়স হল ১৮ বছর। সর্বাধিক ৫৯ বছর অবধি এই বিমা করা যায়। আপনি ১৬ বছর, ২১ বছর বা ২৫ বছরের মেয়াদে এই বিমা করাতে পারেন। এই বিমায় জমা টাকার কোনও ঊর্ধ্বসীমা নেই।

জীবন লাভ বিমার সুবিধা-

এই পলিসির আরও একটি বড় সুবিধা হল, ডেথ বেনিফিট। অর্থাৎ বিমা চলাকালীন যদি বিমাকারীর মৃত্যু হয়, তবে তিনি বার্ষিক প্রিমিয়ামের ১০ গুণ অর্থ পাবেন।

এছাড়া আপনি যদি এই বিমায় ৩ বছর নিয়মিত প্রিমিয়াম দেন, তবে আপনি ঋণের সুবিধাও পাবেন।

কত টাকা রিটার্ন পাবেন?

এই বিমার অধীনে আপনাকে প্রতি বছর ৯২ হাজার ৪০০ টাকা জমা দিতে হবে। অর্থাৎ প্রতি মাসে ৭৭০০ টাকা বা প্রতিদিন ২৫৩ টাকা করে জমাতে হবে। তবে বিমার মেয়াদ শেষ হয়ে আপনি রিটার্ন পাবেন ৫৪.৫০ লক্ষ টাকা।