Anand Mahindra: শিক্ষাগত যোগ্যতা কী, আনন্দ মাহিন্দ্রাকে প্রশ্ন ব্যক্তির! শিল্পপতির মোক্ষম জবাবে মুগ্ধ সকলে

Mahindra Group: আনন্দ মাহিন্দ্রা অভিষেক দুবে নামে এক ব্যক্তির শেয়ার করা ছবি নিজের প্রোফাইলে শেয়ার করে প্রশংসা করেছিলেন। দুবে জানিয়েছিলেন, এই ছবি হিমাচল প্রদেশে তোলা।

Anand Mahindra: শিক্ষাগত যোগ্যতা কী, আনন্দ মাহিন্দ্রাকে প্রশ্ন ব্যক্তির! শিল্পপতির মোক্ষম জবাবে মুগ্ধ সকলে
ছবি: সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 7:10 PM

নয়া দিল্লি: দেশের অন্যতম প্রথমসারির শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা (Anand Mahindra) সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়। অতীতে তাঁর বিভিন্ন কার্যকলাপ নেটনাগরিকগের প্রশংসা কুড়িয়েছে। আর পাঁচজনের তুলনায় একটু অন্যভাবেই ভাবতেই পছন্দ করেন এই নামজাদা শিল্পপতি। তাঁর টুইটারে বিভিন্ন বিষয়ে তিনি অনেককেই উৎসাহ প্রদান করেন। সোমবার টুইটারে একটি ছোট মেয়ের ছবি শেয়ার করেছিলেন মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান (Mahindra group)। ওই ছবিতে দেখা যাচ্ছে ছোট মেয়েটি সবুজে ঘেরা জঙ্গলে বসে পড়াশুনো করছেন। টুইটারে আনন্দ মাহিন্দ্রার ফলোয়াররা স্বাভাবিকভাবে আনন্দের এই টুইটের প্রশংসা করতে শুরু করেন। কিন্তু কমেন্টে ওই পোস্টের নিচে আজব কাণ্ড ঘটিয়েছেন বৈভব নামের এক জনৈক ব্যক্তি। হঠাৎ করেই শিল্পপতির উদ্দেশে প্রশ্ন ছুড়ে তিনি জিজ্ঞেস করেন ‘স্যার, আমি কী আপনার শিক্ষাগত যোগ্যতা জানতে পারি?’ তার প্রত্যুত্তরে আনন্দ যা বলেছেন, তা শুনে নেটিজেনরা মুগ্ধ হয়ে গিয়েছেন।

আনন্দ মাহিন্দ্রা অভিষেক দুবে নামে এক ব্যক্তির শেয়ার করা ছবি নিজের প্রোফাইলে শেয়ার করে প্রশংসা করেছিলেন। দুবে জানিয়েছিলেন, এই ছবি হিমাচল প্রদেশে তোলা। ছবি দিয়ে অভিষেক লিখেছিলেন, “আমি হিমাচলের স্তৌন এলাকাতে ঘুরতে গিয়েছিলাম। আমি দেখে অবাক হয়ে গিয়েছিল সেখানে একটি মেয়ে বসে একটানা পড়াশুনো করছে এবং নোট লিখছে। তাঁর মনোসংযোগ দেখে আমি যে কী পরিমাণ বিস্মিত হয়েছি, তা বলে বোঝাতে পারব না।” এই ছবিতে মুগ্ধ হয়ে আনন্দ মাহিন্দ্রা লেখেন, “দারুণ ছবি অভিষেক। এই মেয়েটি আমার সোমবারের অনুপ্রেরণা।” এই পোস্টের কমেন্ট সেকশনে এক ব্যক্তিই শিল্পপতির শিক্ষাগত যোগ্যতা জানতে চেয়েছিলেন।ওই ব্যক্তির প্রশ্নের উত্তরে আনন্দ মাহিন্দ্রা বলেন, “সত্যি কথা বলতে, আমার বয়সে এসে যে কোনও যোগ্যতার একমাত্র যোগ্যতা হল অভিজ্ঞতা।”