Reliance FMCG: বাজারে এল অম্বানীদের Independence, কী কী পাওয়া যাবে জানেন?

Reliance FMCG: বর্তমানে এই প্যাকেটজাত পণ্যের ব্যবসায় প্রথম সারিতে রয়েছে হিন্দুস্থান ইউনিলিভার, নেসলে, আইটিসি ও গদরেজ।

Reliance FMCG: বাজারে এল অম্বানীদের Independence, কী কী পাওয়া যাবে জানেন?
Follow Us:
| Edited By: | Updated on: Dec 17, 2022 | 8:57 AM

নয়া দিল্লি: দেশ জুড়ে একাধিক সেক্টরে ব্যবসা করছেন রিলায়েন্স কর্তা মুকেশ অম্বানী। টেলিকম থেকে শুরু করে পেট্রোপণ্য, সব ক্ষেত্রেই রমরমা ব্যবসা অম্বানীদের। এবার প্রতিযোগীদের চ্যালেঞ্জ ছুড়ে আরও এক নতুন ব্যবসায় নেমে পড়ল রিলায়েন্স। এবার প্যাকেটজাত পণ্য বাজারে নিয়ে এল এই সংস্থা। বৃহস্পতিবারই সেই পণ্য বাজারে নিয়ে এসেছে রিলায়েন্স। ব্র্যান্ডের নাম ‘ইনডিপেনডেন্স।’

শুধুমাত্র প্যাকেটজাত পণ্য নয়, কাঁচা মালও বিক্রি করবে এই সংস্থা। আপাতত গুজরাটের আমেদাবাদে ব্যবসা শুরু হয়েছে, ক্রমে এই ব্যবসা ছড়িয়ে পড়বে দেশের বিভিন্ন রাজ্যে। প্যাকেটজাত করে বিক্রি করা হবে খাদ্যশস্য, ভোজ্য তেল, চাল, ডাল ও আরও অনেক কিছু। রিলায়েন্সের এই রিটেল ভেঞ্চারের ডিরেক্টর ইশা অম্বানী।

বর্তমানে এই প্যাকেটজাত পণ্যের ব্যবসায় প্রথম সারিতে রয়েছে হিন্দুস্থান ইউনিলিভার, নেসলে, আইটিসি ও গদরেজ। সেই সব সংস্থাকে পাল্লা দিতেই বাজারে এসেছে রিলায়েন্স।

প্রতিদিনের ব্যবহারে লাগে এমন সব জিনিসপত্রই মূলত বাজারে আনছে এই সংস্থা। উচ্চমানের জিনিস বিক্রি করাই মূল লক্ষ্য বলে জানিয়েছেন রিলায়েন্সের কর্তারা। ইশা অম্বানী জানিয়েছেন, বিভিন্ন ধরনের পণ্য পাওয়া যাবে, আর দামও হবে কম। পাশাপাশি তাঁর দাবি, এই ব্যবসায় ভারতের সমস্যা মেটানো হবে ভারতের পণ্য দিয়েই।

উল্লেখ্য,টাটা বা আইটিসির মতো সংস্থার সঙ্গে রীতিমতো পাল্লা দিতে হবে রিলায়েন্সকে। বিশেষজ্ঞরা বলছেন, এই দুই সংস্থা আগেই একটা বিশ্বাসযোগ্যতা তৈরি করে ফেলেছে। ঠিক যেমন, টাটার পণ্য চা, কফি, নুন, এগুলোর সঙ্গে অনেকেই পরিচিত। টাটার পানীয় জল বিসলেরিও প্রতি বছর বেশ ভাল আয় করে। আটার ব্র্যান্ড হিসেবে আধিপত্য রয়েছে আইটিসি-র। এছাড়াও রয়েছে আদানিদের ভোজ্য তেল, চাল ইত্যাদি।