Flight Cancellation Fee: এবার উড়ান বাতিল হলে ফেরত পাবেন পুরো টাকা, শুধু বুকিং করুন এই উপায়ে

Flight Cancellation Fee: উড়ান বাতিল হলেও মিলবে পুরো টাকা। নয়া সুবিধা নিয়ে এল Paytm।

Flight Cancellation Fee: এবার উড়ান বাতিল হলে ফেরত পাবেন পুরো টাকা, শুধু বুকিং করুন এই উপায়ে
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2023 | 9:00 AM

কোনও অফিসিয়াল কাজে বা কখনও শুধু ঘুরতেই আমরা বিমানে যাতায়াত করে থাকি। কিন্তু কখনও কোনও জরুরি পরিস্থিতি উদ্ভূত হলে বিমান বাতিল করার মতো ঘটনা প্রায়সই ঘটে থাকে। সেক্ষেত্রে পুরো টাকা না পাওয়ার একটা বিষয় থেকেই যায়। তবে এইবার সেই শঙ্কা থেকে মুক্তি দিল Paytm। এখন ফ্লাইট বাতিল হলেও আপনি পুরো টাকা ফেরত পেতে পারেন। তবে এর জন্য আপনাকে অনলাইন পেমেন্ট পরিষেবা Paytm-র মাধ্যমে অনলাইনে বিমানের টিকিট বুক করতে হবে। কারণ এই সুবিধা শুধুমাত্র Paytm ব্যবহারকারীদের জন্যই রয়েছে। Paytm-র সাহায্যে বুকিং করলে আপনি ফ্লাইট বা বাসের টিকিট বাতিল করলেও সম্পূর্ণ টাকা ফেরত পেতে পারেন। শুধু তাই নয়, টিকিট বাতিল করার জন্য অতিরিক্ত কোনও চার্জও কাটা হবে না।

বুধবার Paytm সংস্থার তরফে জানানো হয়েছে ক্যানসেল প্রোটেক্ট (Cancel Protect) নামে একটি সুবিধা চালু করেছে এই সংস্থা। এই প্রকল্পের মাধ্যমে বাস অপারেটর বা উড়ান সংস্থার তরফে আরোপিত পরিষেবা বাতিলের চার্জ থেকে মুক্তি পাবেন গ্রাহকরা। সেক্ষেত্রে টিকিট বুকিংয়ের সময় গ্রাহকদের ফ্লাইটের টিকিটের জন্য ১৪৯ টাকা এবং বাসের টিকিটের জন্য ২৫ টাকার প্রিমিয়ামে ‘ক্যান্সেল প্রোটেক্ট’ কিনতে হবে।

Paytm Cancel Protect কীভাবে কাজ করবে?

গ্রাহকরা ১০০ শতাংশ টাকা ফেরত পেতে পারেন ‘Cancel Protect’-র মাধ্যমে। আর পুরো টাকা ফেরত পাওয়ার জন্য ফ্লাইটের ক্ষেত্রে গ্রাহকদের সেই বিমান ছেড়ে যাওয়ার ২৪ ঘণ্টা আগে আর বাস ছেড়ে যাওয়ার ৪ ঘণ্টা আগে বাতিল করতে হবে। টিকিট বাতিলের পর টাকা অ্য়াকাউন্টে সরসারি ঢুকে যাবে।

গ্রাহকদের জন্য একাধিক সুবিধা:

Paytm-র এক আধিকারিক বলেছেন যে কোম্পানি অ্যাপটিতে অনেক গ্রাহক-বান্ধব পণ্য বৈশিষ্ট্য চালু করেছে। তা ভ্রমণ বুকিংকে সহজ করেছে এবং ভারতীয় ভ্রমণকারীদের চাহিদা পূরণ করেছে। টিকিটের সুবিধার পাশাপাশি ব্যবহারকারীদের ভ্রমণ বুকিংয়ের উপর দুর্দান্ত ডিল এবং ছাড় দেওয়া হচ্ছে। এর ফলে গ্রাহকরা আরও বেশি সাশ্রয় করতে পারবেন-।