Parag Agarwal: চাকরি খুইয়েও ঝাঁপি ভর্তি পরাগের, ক্ষতিপূরণের অঙ্ক শুনলে ঘুরবে মাথা

Parag Agarwal: টুইটার অধিগ্রহণের পরই পরাগ আগরওয়ালকে চাকরি থেকে বের করে দিয়েছেন এলন মাস্ক। এদিকে ক্ষতিপূরণ বাবদ ৪২ মিলিয়ন ডলার পেতে পারেন পরাগ আগরওয়াল।

Parag Agarwal: চাকরি খুইয়েও ঝাঁপি ভর্তি পরাগের, ক্ষতিপূরণের অঙ্ক শুনলে ঘুরবে মাথা
ছবি সৌজন্যে: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 28, 2022 | 3:55 PM

টুইটার কিনে নেওয়ার বহু প্রতীক্ষিত সেই চুক্তি (Twitter Deal) সম্পন্ন হয়েছে। ৪৪০০ কোটি মার্কিন ডলারের বিনিময়ে টুইটারের মালিক হলেন টেসলা কর্তা এলন মাস্ক (Elon Musk)। এদিকে টুইটার কেনার সমস্ত চুক্তি সম্পন্ন হওয়ার পরই মাস্ক টুইটে লিখেছেন, ‘মুক্তি পেল পাখি।’ এদিকে বিভিন্ন সিএনবিসি-র রিপোর্ট থেকে জানা গিয়েছে, টুইটার চুক্তি সম্পন্ন হতেই এই সংস্থার সিইও পরাগ আগরওয়াল (CEO Parag Agarwal) সহ একাধিক শীর্ষ কর্তাকে চাকরি থেকে ছাঁটাই করা হয়েছে। সেই তালিকায় রয়েছেন টুইটারের চিফ ফিন্যানশিয়াল অফিসার (CFO) নেড সেয়গাল ও আইন বিভাগের প্রধান বিজয়া গাড্ডে। টুইটার চুক্তি সম্পন্ন হলে পরাগ আগরওয়ালকে যে চাকরি থেকে ছাঁটাই করা হবে তার আভাস আগেই দিয়েছিলেন এলন মাস্ক। এবার সেটাই কাজে করে দেখালেন মাস্ক।

তবে চাকরি হারালেও কপাল একেবারে শূন্য নয় পরাগের। জানা গিয়েছে, পরাগ আগরওয়ালকে চাকরি থেকে বের করে দেওয়ার জন্য মাস্ককে তাঁকে ক্ষতিপূরণ দিতে হবে। আর ক্ষতিপূরণ বাবদ তাঁকে দিতে হবে ৪২ মিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ৩২১.৬ কোটি টাকা। টুইটারে পরাগ আগরওয়ালের চাকরির সময় সংস্থার সঙ্গে পরাগের একটি চুক্তি হয়েছিল। সেই চুক্তি অনুযায়ী, এই সংস্থা বিক্রির ১২ মাসের মধ্যে যদি পরাগ আগরওয়ালকে চাকরি থেকে বের করে দেওয়া হয় তাহলে তাঁকে ক্ষতিপূর্ণ বাবদ ৪২ মিলিয়ন ডলার দিতে হবে। ফলে চাকরি খুইয়েও ঝাঁপি ভর্তিই থাকছে পরাগের।

প্রসঙ্গত, ৪৪ বিলিয়ন ডলারের বিনিময়ে বিশ্বের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম কিনে নিয়েছেন এলন মাস্ক। এর আগেই এই বছরের শুরুর দিকে টুইটারের ৯.২ শতাংশ মালিকানা কিনে নিয়েছিলেন টেসলা কর্তা। তারপর এ বছরের মাঝামাঝি সম্পূর্ণ টুইটারকেই কিনে নেওয়ার কথা জানিয়েছিলেন ধনকুবের এলন। তবে মাঝে তিনি এই টুইটার চুক্তি থেকে মুখ ফিরিয়ে নেন। তারপর টুইটার কেনার বিষয়টি আদালত অবধি গড়ায়। তবে এর মাঝেই টুইটার কিনে নিলেন এলন মাস্ক।