৮০০-৯০০ টাকা নয়, মাত্র ৯ টাকাতেই পাবেন গ্যাস সিলিন্ডার! কীভাবে পাবেন বিশেষ ছাড়?

পেটিএমের মাধ্যমে সিলিন্ডার বুক ও পেমেন্ট করলেই ৮০০ টাকা অবধি ক্যাশব্যাক পেতে পারেন। প্রথমবার পেটিএমের মাধ্যমে সিলিন্ডার বুকিং করে, দাম মিটিয়ে দিলেই গ্রাহক ক্যাশব্যাক অফার (Cashback offer) পাবেন।

  • TV9 Bangla
  • Published On - 18:06 PM, 6 Apr 2021
৮০০-৯০০ টাকা নয়, মাত্র ৯ টাকাতেই পাবেন গ্যাস সিলিন্ডার! কীভাবে পাবেন বিশেষ ছাড়?
প্রতীকী চিত্র।

কলকাতা: দেশে ৮০০-র গণ্ডি পার করছে গ্যাস সিলিন্ডারের দাম। ক্রমাগত মূল্যবৃদ্ধিতে অনেকেরই হেঁশেলে আগুন জ্বালানো দুষ্কর হয়ে উঠেছে। তবে এ বার আর ৮০৯ টাকা নয়, বরং ৯ টাকাতেই পেয়ে যেতে পারেন গোটা একটি সিলিন্ডার(Cylinder)। শুনলে অবিশ্বাস্য লাগলেও এটিই সত্যি। আপনিও সহজেই পেতে পারেন এই বিশেষ ছাড়।

একদিন বা দু’দিন নয়, গোটা এপ্রিল মাস জুড়েই এই বিশেষ দামে সিলিন্ডার পাবেন গ্রাহকরা। তবে এর জন্য আপনাকে একটি বিশেষ শর্ত পূরণ করতে হবে। সেটি হল সম্পূর্ণ বুকিংটিই আপনাকে পেটিএম (Paytm) অনলাইন মাধ্যমে করতে হবে। অর্থাৎ পেটিএমের মাধ্যমে আপনি যদি সিলিন্ডার বুক ও টাকা দেন, তবে এই বিশেষ ছাড় পেতে পারেন। একইসঙ্গে আপনি যদি প্রথমবার পেটিএমের মাধ্যমে সিলিন্ডার বুক করে থাকেন, সেক্ষেত্রেও এই বিশেষ সুযোগটি পেতে পারেন।

সংস্থার তরফে জানানো হয়েছে, পেটিএমের মাধ্যমে সিলিন্ডার বুক ও পেমেন্ট করলেই ৮০০ টাকা অবধি ক্যাশব্যাক পেতে পারেন। প্রথমবার পেটিএমের মাধ্যমে সিলিন্ডার বুকিং করে, দাম মিটিয়ে দিলেই গ্রাহক ক্যাশব্যাক অফার (Cashback offer) পাবেন। সেখানেই সর্বাধিক ৮০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক অফার দেওয়া হয়েছে। অর্থাৎ ৮০৯ টাকা দিয়ে আপনি ৮০০ টাকাই ক্যাশব্যাক পেতে পারেন, সেক্ষেত্রে গ্রাহককে সাকুল্যে ৯ টাকা দিতে হবে একটি সিলিন্ডারের জন্য। তবে এই অফার আপাতত দিল্লি ও মুম্বইয়ের ক্ষেত্রেই প্রযোজ্য। আপাতত কলকাতা ও চেন্নাইয়ের গ্রাহকরা এই বিশেষ সুযোগ পাবেন না। কেন কলকাতা ও চেন্নাইতে এই অফার পাওয়া যাচ্ছে না, সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানানো হয়নি সংস্থার তরফে।

আরও পড়ুন: ৩৫ বছরে এই প্রথম, দেশে কমল বিদ্যুতের চাহিদা

কীভাবে বুকিং করবেন?

পেটিএমের তরফে জানানো হয়েছে, পেটিএম অ্যাপটি খুলে ‘শো মোর’ অপশনে গিয়ে ‘রিচার্জ ও পে বিল’ বিভাগে যেতে হবে। সেখানেই ‘বুক সিলিন্ডার’ অপশন আসবে।

সেই অপশনে গিয়ে নির্দিষ্ট পরিষেবাদাতার নামে ক্লিক করলেই গ্যাস বুকিং হয়ে যাবে। এরপর আপনাকে গ্যাসের দাম দিতে হবে। টাকা দেওয়ার সময় ‘ফার্স্ট এলপিজি’ অপশন বেছে নিয়ে নির্ধারিত মূল্য দিতে হবে। এরপরেই মোবাইল স্ক্রিনে একটি স্ক্র্যাচ কার্ড আসবে। গ্যাস বুকিংয়ের সাত দিনের মধ্যে এই স্ক্র্যাচ কার্ডটি ব্যবহার করে নিতে হবে।

ওই কার্ডটি স্ক্র্যাচ করলেই দেখা যাবে আপনার ভাগ্যে কী জুটল। ন্যূনতম ১০ টাকা থেকে সর্বাধিক ৮০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাবেন প্রথমবারের গ্রাহকেরা। তবে পেটিএম গ্রাহকরা ইতিমধ্যেই যদি সিলিন্ডার বুক করে থাকেন, তবে কিন্তু এই সুবিধা থেকে তাঁরা বঞ্চিতই থাকবেন।

ফেব্রুয়ারি ও মার্চ মাসে বারবার ভর্তুকিযুক্ত ও ভর্তুকিবিহীন গ্যাস সিলিন্ডারের মূল্য বৃদ্ধি হয়। এরপর গত ১ এপ্রিল সিলিন্ডারের দাম ১০ টাকা কমে। দিল্লি ও মুম্বইতে সিলিন্ডারের দাম ৮০৯ টাকা হয়। কলকাতা ও চেন্নাইতে সিলিন্ডারের দাম যথাক্রমে ৮৩৫ টাকা ৫০ পয়সা ও ৮২৫ টাকা। এই মূল্যবৃদ্ধির বাজারে সামান্য ছাড়ও গৃহস্থের জন্য যথেষ্ট লাভদায়কই হবে।

আরও পড়ুন: দালাল স্ট্রিটে আইপিও আনছে ম্যাক্রোটেক ডেভেলপার্স