Indian Rail: পকেটে টাকা না থাকলেও করতে পারবেন ট্রেন যাত্রা! IRCTC দিচ্ছে দারুণ সুযোগ

Paytm Postpaid in IRCTC App: পকেটে পয়সা না থাকলেও আপনি ট্রেনে যাত্রা করতে পারবেন। ভারতীয় রেল যাত্রীদের জন্য এক দারুণ অফার নিয়ে এসেছে। এর ফলে আপনি বিনা পয়সায় দ্রুত ট্রেনের টিকিট কেটে যাত্রা করতে পারবেন। পরে তিন থেকে ছয় মাসের কিস্তিতে টিকিটের মূল্য পরিশোধ করতে পারবেন।

Indian Rail: পকেটে টাকা না থাকলেও করতে পারবেন ট্রেন যাত্রা! IRCTC দিচ্ছে দারুণ সুযোগ
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2023 | 7:56 AM

নয়া দিল্লি: অনেক সময়ই এমন পরিস্থিতি হয় যে আপনাকে ট্রেনে যাত্রা করতেই হবে, অথচ পকেটে টিকিট কাটার মতো টাকা-পয়সা নেই। এই পরিস্থিতিতে ঘাবড়ে যাওয়ার কোনও কারণ নেই। পকেটে পয়সা না থাকলেও আপনি ট্রেনে যাত্রা করতে পারবেন। ভারতীয় রেল যাত্রীদের জন্য এক দারুণ অফার নিয়ে এসেছে। এর ফলে আপনি বিনা পয়সায় দ্রুত ট্রেনের টিকিট কেটে যাত্রা করতে পারবেন। পরে তিন থেকে ছয় মাসের কিস্তিতে টিকিটের মূল্য পরিশোধ করতে পারবেন। আসুন জেনে নেওয়া যাক কীভাবে এই সুবিধা নেওয়া যায় –

ট্রাভেল নাও পে লেটার

এর জন্য ক্যাশই (CASHe) নামে এক ক্রেডিট লাইন অ্যাপের সঙ্গে হাত মিলিয়েছে আইআরসিটিসি। এর ফলে যাত্রীরা আইআরসিটিসি রেল কানেক্ট (IRCTC Rail Connect) অ্যাপে ট্রাভেল নাও পে লেটার (Travel Now, Pay Later) বৈশিষ্ট্যের সুবিধা নিতে পারবে। এর ফলে আপনি ইএমআই-তে ট্রেনের টিকিট কাটতে পারবেন। এছাড়া আইআরসিটিসির অ্যাপটিতে এখন পেটিএম পোস্টপেড (Paytm Postpaid)-এর সুবিধাও নিতে পারবেন যাত্রীরা। ফলে, পেটিএম (Paytm) ব্যবহারকারীরা পেটিএম-এর ‘বাই নাও, পে লেটার’ ফিচার ব্যবহার করে টিকিট কাটতে পারবেন।

৩০ দিনের জন্য ৬০,০০০ টাকা ক্রেডিট

আপনি যদি ট্রেনের টিকিট বুক করার জন্য পেটিএম পোস্টপেড বৈশিষ্ট ব্যবহার করবেন বলে ভাবেন, তাহলে মনে রাখবেন আপনি ৩০ দিনের জন্য ক্রেডিট হিসাবে ৬০,০০০ টাকা ব্যবহার করতে পারবেন। প্রতিটি বিলিং সাইকেলের শেষে ব্যবহৃত ক্রেডিটের পরিমাণ বিল করা হবে এবং সেই সময় আপনাকে তা সম্পূর্ণ পরিশোধ করতে হবে।

আইআরসিটিসির অ্যাপে কীভাবে পেটিএম পোস্টপেড ব্যবহার করবেন?

১. আপনার মোবাইল ডিভাইসে আইআরসিটিসি অ্যাপ খুলে লগ ইন করুন

২. গন্তব্য, তারিখ, এবং যাত্রা সম্পর্কে অন্যান্য বিবরণ বেছে নিন

৩. আপনার পছন্দের ট্রেন বাছাই করুন এবং টিকিট বুক করুন

৪. আপনি যখন পেমেন্ট উইন্ডোতে পৌঁছবেন, তখন ‘পে লেটার’ বিকল্প বেছে নিন

৫. ‘পেটিএম পোস্টপেডে’-এ ক্লিক করুন এবং আপনার পেটিএম ক্রেডেনশিয়াল দিন

৬. একবার আপনি প্রয়োজনীয় তথ্যগুলি দিলে, পরিচয় যাচাইয়ের জন্য আপনার মোবাইলে একটি ওটিপি এসএমএস করা হবে

৭. বুকিং নিশ্চিত করতে সঠিক ওটিপি দিন