লগ্নির সময়সীমা বাড়ল SBI অমৃত কলস এফডি স্কিমের, কীভাবে উপকৃত হবেন প্রবীণ নাগরিকরা?

SBI Amrit Kalash FD Scheme: SBI অমৃত কালাশ হল ৪০০ দিনের একটি বিশেষ এফডি স্কিম। প্রবীণ নাগরিকরা এই স্কিমে ৭.৬ শতাংশ পর্যন্ত সুদ পান। সাধারণ নাগরিকদের জন্য সর্বোচ্চ সুদ দেওয়া হয় ৭.১ শতাংশ হারে।

লগ্নির সময়সীমা বাড়ল SBI অমৃত কলস এফডি স্কিমের, কীভাবে উপকৃত হবেন প্রবীণ নাগরিকরা?
প্রতীকী ছবিImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2023 | 7:11 AM

নয়া দিল্লি: আরও একবার ‘অমৃত কলস’ ফিক্সড ডিপোজিট স্কিমে বিনিয়োগের সময়সীমা বাড়াল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। এই ফিক্সড ডিপোজিট প্ল্যানে এসবিআই ষাটোর্ধ্ব এবং সাধারণ নাগরিকদের জন্য সর্বোচ্চ ৭ শতাংশ হারে সুদ দেয়। চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি এই স্কিম চালু করেছিল এসবিআই। এখন ব্যাঙ্ক জানিয়েছে, গ্রাহকরা চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত এই স্কিমে বিনিয়োগ করতে পারবেন। এর আগেও বেশ একাধিকবার এই স্কিমে বিনিয়োগের সময়সীমা বাড়ানো হয়েছে।

এসবিআই অমৃত কলস এফডি স্কিম কী?

এসবিআই অমৃত কলস হল ৪০০ দিনের একটি বিশেষ মেয়াদী স্কিম। এই স্কিমে বিনিয়োগ করলে প্রবীণ নাগরিকরা ৭.৬ শতাংশ হারে সুদ পাবেন, আর সাধারণ নাগরিকরা সুদ পাবেন ৭.১ শতাংশ হারে। এসবিআই-এর ওয়েবসাইটের সর্বশেষ আপডেট অনুযায়ী, চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত এই স্কিমে লগ্নি করা যাবে।

এসবিআই অমৃত কলস এফডি স্কিমে লগ্নির শর্ত

এনআরআই রুপি মেয়াদী আমানত-সহ দেশীয় খুচরো মেয়াদী আমানত, নতুন এবং রিনিউয়েবল আমানত এবং মেয়াদী ও বিশেষ মেয়াদী আমানত – এই তিন বিভাগে এই স্কিমে লগ্নি করা যায়।

এসবিআই অমৃত কলস এফডি স্কিমের সুদের হার

প্রবীণ নাগরিকদের জন্য ৭.৬ শতাংশ পর্যন্ত এবং অন্যান্যদের বিভিন্ন মেয়াদের আমানতের উপর ৭.১ শতাংশ পর্যন্ত সুদ দেওয়া হয়।

– ২১১ দিন থেকে ১ বছরের কম সময়ের মেয়াতে সাধারণ নাগরিকরা সুদ পাবেন ৫.৭৫ শতাংশ হারে। প্রবীণ নাগরিকরা ৬.২৫ শতাংশ। – ১ বছর থেকে ২ বছরের কম সময়ে সাধারণ নাগরিকদের সুদ ৬.৮ শতাংশ, প্রবীণ নাগরিকদের ৭.৩ শতাংশ – ২ বছর থেকে ৩ বছরের কম সময়ে সাধারণ নাগরিকরা সুদ পাবেন ৭ শতাংশ, প্রবীণ নাগরিকরা ৭.৫ শতাংশ – ৩ বছর থেকে ৫ বছরের কম সময়ে, সাধারণ নাগরিকরা পাবেন ৬.৫ শতাংশ হারে, প্রবীণ নাগরিকদের সুদ দেওয়া হবে ৭ শতাংশ হারে – 5 বছর থেকে ১০ বছর পর্যন্ত মেয়াদের এফডিতে, সাধারণ নাগরিকদের সুদ দেওয়া হবে ৬.৫ শতাংশ হারে এবং প্রবীণ নাগরিকরা সুদ পাবেন ৭.৫ শতাংশ হারে