Petrol Price Today: সাত বছরের সর্বোচ্চ স্তরে ক্রুড অয়েল, জানুন পেট্রোল ডিজেলের দর

Petrol Price Today: মঙ্গলবার ব্রেন্ট ক্রুড অয়েলের দাম ০.৬৮ শতাংশ কমে প্রতি ব্যারেলের দাম হয়েছে ৯৫.৮০ ডলার। অন্যদিকে ডব্লিউটিআই ক্রুড অয়েলের দাম ০.৭২ শতাংশ বেড়ে প্রতি ব্যারেলের দাম হয়েছে ৯৪.৭৪ ডলার।

Petrol Price Today: সাত বছরের সর্বোচ্চ স্তরে ক্রুড অয়েল, জানুন পেট্রোল ডিজেলের দর
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 15, 2022 | 12:40 PM

কলকাতা: আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম সাত বছরের সর্বোচ্চ স্তরে রয়েছে। রাশিয়া-ইউক্রেনের মধ্য যুদ্ধের আশঙ্কার কারণে ক্রুড অয়েলের দামে লাগাতার গতি দেখতে পাওয়া যাচ্ছে। ব্রেন্ট ক্রুড অয়েলের দাম প্রতি ব্যারেল ৯৫ ডলারের কাছাকাছি রয়েছে। তবে স্বস্তির কথা হল যে দেশে পেট্রোল ডিজেলের দাম স্থির রয়েছে। আইওসিএল মঙ্গলবার দেশে জ্বালানি তেলের দাম প্রকাশ করেছে। আজও জ্বালানি তেলের দামে কোনো পরিবর্তন করা হয়নি। মঙ্গলবার ব্রেন্ট ক্রুড অয়েলের দাম ০.৬৮ শতাংশ কমে প্রতি ব্যারেলের দাম হয়েছে ৯৫.৮০ ডলার। অন্যদিকে ডব্লিউটিআই ক্রুড অয়েলের দাম ০.৭২ শতাংশ বেড়ে প্রতি ব্যারেলের দাম হয়েছে ৯৪.৭৪ ডলার।

সরকারি তেল কোম্পানি আইওসি, এইচপিসিএল আর বিপিসিএল মঙ্গলবার দেশে পেট্রোল ডিজেলের দামে কোনও পরিবর্তন করেনি। দীর্ঘদিন ধরেপই দেশে পেট্রোল ডিজেলের দাম অপরিবর্তিতই থেকেছে। দীপাবলির একদিন আগে থেকে এখনও পর্যন্ত মোট ১০৪দিন দেশে অপরিবর্তিত রয়েছে জ্বালানি তেলের দাম।

দেশের বড় শহরগুলিতে পেট্রোল ডিজেলের দাম

রাজধানী দিল্লিতে আজ পেট্রোলের দাম ৯৫.৪১ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৬৭ টাকা। মুম্বইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৯.৯৮ টাকা এবং ডিজেলের দাম ৯৪.১৪ টাকা প্রতি লিটার। তামিলনাড়ুর রাজধানী চেন্নাইতে প্রতি লিটার পেট্রোলের দাম ১০১.৪০ টাকা এবং ডিজেলের দাম ৯১.৪৩ প্রতি লিটার। অন্যদিকে কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৭৯ টাকা। লখনউতে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.২৮ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৮০ টাকা। গান্ধীনগরে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.৩৫ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৩৩ টাকা। পোর্টব্লেয়ারে পেট্রোলের দাম প্রতি লিটার ৮২.৯৬ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৭৭.১৩ টাকা।

কীভাবে জানবেন আপনার শহরের জ্বালানি তেলের দাম

প্রত্যেক রাজ্যে পেট্রোল-ডিজেলের উপর ভ্যাটের মূল্য আলাদা। এই অবস্থায় জ্বালানি তেলের দাম আলাদা আলাদা হতে পারে। একই রাজ্যের মধ্যেও শহরগুলিতে পরিবহন শুল্কের হিসাবে দামে সামান্য পার্থক্য থাকে। আপনি মাত্র একটি এসএমএসের মাধ্যমেই প্রতিদিন পেট্রোল ডিজেলের দাম জানতে পারেন। আপনি ইন্ডিয়ান অয়েল SMS সার্ভিসের মাধ্যমে ৯২২৪৯৯২২৪৯ নাম্বারে এসএমএস করতে পারেন। আপনার মোবাইলের ম্যাসেজ সার্ভিসে গিয়ে RSP<Space> পেট্রোল পাম্প ডিলার কোড টাইপ করে এই নাম্বারে পাঠিয়ে দিলেই আপনার এলাকার আজকের পেট্রোলের দাম জানতে পারবেন। আপনি আপনার এলাকার RSP কোড ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট থেকেই জানতে পেরে যাবেন।

আরও পড়ুন: News9 Plus: বিশ্বের প্রথম ওটিটি নিউজ সার্ভিস প্ল্যাটফর্ম নিউজ৯ প্লাস লঞ্চ করতে চলেছে TV৯ নেটওয়ার্ক