আবু ধাবিতে ১৫০ কোটি ডলারের বিনিয়োগ করবে রিলায়েন্স

Reliance Industries: রিলায়েন্স সংস্থাকে আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করতে একের পর এক উদ্যোগ নিচ্ছেন মুকেশ আম্বানী।

আবু ধাবিতে ১৫০ কোটি ডলারের বিনিয়োগ করবে রিলায়েন্স
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jun 29, 2021 | 9:15 PM

নয়া দিল্লি: ফের এক আন্তর্জাতিক সংস্থার সঙ্গে চুক্তি করলেন মুকেশ আম্বানী। এ বার সংযুক্ত আরব আমিরশাহীতে বিনিয়োগ রিলায়েন্স কর্তার। আবু ধাবির পেট্রোকেমিক্যাল হাবের সঙ্গে চুক্তি স্বাক্ষর হয়েছে রিলায়েন্সের। যদিও ঠিক কত টাকার চুক্তি, তা প্রকাশ্যে আনা হয়নি। তবে সূত্রের খবর, আবু ধাবিতে ১৫০ কোটি ডলার বিনিয়োগ করতে চলেছে ভারতীয় এই সংস্থা।

আবু ধাবি ন্যাশনাল অয়েল কর্পোরেশনের এক বিশেষ প্রজেক্ট ‘রুয়াই’-তে টাকা ঢালবে রিলায়েন্স। সংস্থার তরফ থেকে আজ এক বিবৃতিতে জানানো হয়েছে যে রিলায়েন্সের সঙ্গে তাদের একটা চুক্তি হয়েছে। যদিও চুক্তি বিষয়ে বিস্তারিত কোনও তথ্য দেওয়া হয়নি।

সংযুক্ত আরব আমিরশাহীর সবথেকে বড় তেল উত্তোলক সংস্থা ‘অ্যাডনক’-এর সঙ্গে রিলায়েন্সের অপর একটি চুক্তি হয়েছে আগেই। ওই সংস্থা পেট্রোকেমিক্যাল সংস্থায় বিনিয়োগ করতে চাইছে। সেই সূত্রেই ২০১৯-এ রিলায়েন্সের সঙ্গে চুক্তি হয় তাদের। অন্যদিকে আরও এক সৌদি সংস্থা আর্মাকোর সঙ্গে কথাবার্তা চলছে আম্বানীর। রিলায়েন্সের কেমিক্যাল প্রজেক্টে কয়েক বিলিয়ন ডলার বিনিয়োগ করবে ওই সংস্থা।

আরও পড়ুন: ‘বারবার পোস্ট হয়েছে চাইল্ড পর্নোগ্রাফি’, টুইটারের বিরুদ্ধে দায়ের চতুর্থ এফআইআর

আর্মাকোর চেয়ারম্যান ইয়াসির আল রুমায়ান রিলায়েন্সের বোর্ডের সদস্য হিসেবে যোগ দেবেন বলে ঘোষণা করেছেন মুকেশ আম্বানী। তিনি জানিয়েছেন রিলায়েন্সকে আন্তর্জাতিক স্তরে উন্নীত করার এটা একটা পদক্ষেপ। ভবিষ্যতে এ ভাবেই আরও অনেক পদক্ষেপ নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।