SBI: আপনি কি স্টেট ব্যাঙ্কের গ্রাহক? পরিষেবা নিয়ে এই তথ্য জানা জরুরি

SBI: শনিবার রাত থেকে রবিবার ভোর পর্যন্ত বন্ধ থাকবে নেট ব্যাঙ্কিং পরিষেবা। ব্যবহার করা যাবে না ইয়োনো ও ইয়োনো লাইট।

SBI: আপনি কি স্টেট ব্যাঙ্কের গ্রাহক? পরিষেবা নিয়ে এই তথ্য জানা জরুরি
পরিষেবা নিয়ে বিশেষ ঘোষণা করল স্টেট ব্যাঙ্ক
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2021 | 12:38 PM

নয়া দিল্লি : স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার (State Bank of India) গ্রাহকদের জন্য বিশেষ ঘোষণা করল ব্যাঙ্ক কর্তৃপক্ষ। বিশেষত যাঁরা এই ব্যাঙ্কের নেট ব্যাঙ্কিং পরিষেবা ব্যবহার করেন, তাঁদের এই তথ্য জানা অত্যন্ত জরুরি। শনিবার ও রবিবার স্টেট ব্যাঙ্কের বেশ কিছু পরিষেবায় ব্যাঘাত ঘটবে। প্রযুক্তিগত কিছু কাজ চলবে বলেই পরিষেবা ব্যাহত হবে বলে জানিয়েছে স্টেট ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, শনিবার ও রবিবারের মধ্যে ৩০০ মিনিট বন্ধ থাকবে স্টেট ব্যাঙ্কের ইন্টারনেট ব্যাঙ্কিং (Internet Banking) পরিষেবা। শনিবার রাত সাড়ে ১১ টা থেকে রবিবার ভোর সাড়ে ৪ টে পর্যন্ত পরিষেবা বন্ধ থাকবে। ওই সময়ের মধ্যে গ্রাহকরা ইয়োনো (Yono), ইয়োনো লাইট (Yono Lite), ইউপিআই (UPI) ও ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা ব্যবহার করতে পারবেন না।

গ্রাহকদের জন্য টুইটারে এই তথ্য প্রকাশ করেছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, আরও ভালো ও উন্নত পরিষেবা পাওয়ার জন্য গ্রাহকদের এই সময় দিতে হবে ব্যাঙ্ক কর্তৃপক্ষকে। টুইটে উল্লেখ করা হয়েছে, শনিবার অর্থাৎ ১১ ডিসেম্বর রাত সাড়ে ১১ টা থেকে রবিবার অর্থাৎ ১২ ডিসেম্বর ভোর সাড়ে ৪ টে পর্যন্ত বন্ধ থাকবে একাধিক পরিষেবা। এই ৩০০ মিনিট ইয়োনো, ইয়োনো লাইট,  ইয়োনো বিজনেস বা ইউপিআই ব্যবহার করা যাবে না।

দেশের মধ্যে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার নেটওয়ার্ক সবথেকে বড়। গোটা দেশ জুড়ে রয়েছে ২২ হাজার শাখা ও ৫৭ হাজার ৮৮৯ টি এটিএম। লক্ষ লক্ষ গ্রাহক প্রত্যেকদিন এই ব্যাঙ্কের মাধ্যমে লেনদেন করেন। এই ব্যাঙ্কের ইন্টারনেট পরিষেবা ব্যবহার করেন বহু মানুষ। তাই ইন্টারনেট পরিষেবা বন্ধ হলে অসুবিধায় পড়তে পারেন গ্রাহকেরা।

উল্লেখ্য ইয়োনো অ্যাপের মাধ্যমে ব্যক্তিগত ঋণ দেওয়ার সুবিধা এনেছে স্টেট ব্যাঙ্ক। ২৪ ঘণ্টাই সেই সুবিধা গ্রহণ করা যাবে। ওই ঋণ পাওয়ার জন্য কোথাও যাওয়ার প্রয়োজন নেই, ঋণ পাওয়ার ক্ষেত্রে দ্রুত অনুমোদন মিলবে।

আরও পড়ুন : Whatsapp-এর ঘোষণা, এখন ক্রিপ্টোকারেন্সিতেও টাকার লেনদেন করতে পারবেন ইউজাররা