SBI Credit Card: SBI ক্রেডিট কার্ডের এই নিয়ম পরিবর্তনে পকেটে চাপ পড়বে গ্রাহকদের

SBI Credit Card: ভাড়া পেমেন্টের ক্ষেত্রে SBI ক্রেডিট কার্ড ব্যবহার করা হলে ৯৯ টাকা প্রসেসিং ফি প্রযোজ্য হবে। সঙ্গে ১৮ শতাংশ জিএসটি প্রযোজ্য হবে।

SBI Credit Card: SBI ক্রেডিট কার্ডের এই নিয়ম পরিবর্তনে পকেটে চাপ পড়বে গ্রাহকদের
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2022 | 9:00 AM

ক্রেডিট কার্ড রয়েছে? সেটি কি SBI-র? তাহলে এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ছোট্ট পরিবর্তনে বদল আসতে পারে আপনার জীবনে। SBI কার্ডের তরফে ঘোষণা করা হয়েছে, কোনও গ্রাহক SBI ক্রেডিট কার্ড ব্যবহার করে ভাড়ার পেমেন্ট করলে তার উপর প্রসেসিং ফি প্রযোজ্য হবে। এই সংক্রান্ত একটি SMS পেয়েছেন গ্রাহকরা। সেই SMS এ বলা হয়েছে, ক্রেডিট কার্ডের মাধ্যমে ভাড়ার পেমেন্ট করা হলে ক্রেডিট কার্ড কোম্পানি ৯৯ টাকা কাটবে। তার উপর প্রযোজ্য হবে ১৮ শতাংশ হারে জিএসটি। এবং ১৫ নভেম্বর থেকেই এই পরিবর্তন কার্যকর হয়েছে।

এই নিয়মের পরিবর্তন ছাড়াও মার্চেন্ট EMI লেনদেনে প্রসেসিং ফি পরিবর্তন করেছে SBI কার্ডস। আগে এই ফি ছিল ৯৯ টাকা। বর্তমানে তা বাড়িয়ে ১৯৯ টাকা করা হয়েছে। এই ধরনের লেনদেনে ১৮ শতাংশ হারে জিএসটিও কার্যকর হবে। ফলে স্বাভাবিকভাবেই কেউ যদি মাসিক ১২ হাজার টাকা ভাড়া দেন তাহলে ক্রেডিট কার্ড কোম্পানি প্রসেসিং ফি বাবদ ৯৯ টাকা চাপাবে এবং এর সঙ্গে অতিরিক্ত ১৭.৮২ টাকাও দিতে হবে গ্রাহকদের।

গ্রাহকদের কাছে যাওয়া এই SMS অনুযায়ী, ‘প্রিয় কার্ডহোল্ডাররা ১৫ নভেম্বর, ২২ থেকে আপনাদের ক্রেডিট কার্ডে চার্জের পরিবর্তন করা হবে।’ এই সংক্রান্ত আরও বিস্তারিত তথ্যের জন্য গ্রাহকদের সংস্থার ওয়েবসাইটে যাওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। এর আগে গত মাসেই ICICI ব্যাঙ্ক ঘোষণা করেছিল, ক্রেডিট কার্ডের মাধ্যে ভাড়া দেওয়া হলে ১ শতাংশ প্রসেসিং ফি কার্যকর করা হবে। ২০২২ সালের ২০ অক্টোবর থেকে তা কার্যকর হবে বলেও জানানো হয়েছিল। এবার SBI-র তরফে প্রসেসিং চার্জ বৃদ্ধিতে পকেটে চাপ পড়তে চলেছে কার্ডহোল্ডারদের।