SBI Account Statement: ব্যাঙ্ক স্টেটমেন্ট পেতে আর দাঁড়াতে হবে না লাইনে, এক কলেই ঘরে বসে পান যাবতীয় তথ্য

SBI Account Statement: ব্যাঙ্ক স্টেটমেন্ট নেওয়ার জন্য আর ব্যাঙ্কে গিয়ে লাইন দিতে হবে না এসবিআই গ্রাহকদের। ঘরে বসেই টোল ফ্রি নম্বরে ফোন করে কয়েক মিনিটেই ব্যাঙ্ক স্টেটমেন্ট পেয়ে যাবেন গ্রাহকরা।

SBI Account Statement: ব্যাঙ্ক স্টেটমেন্ট পেতে আর দাঁড়াতে হবে না লাইনে, এক কলেই ঘরে বসে পান যাবতীয় তথ্য
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2023 | 7:00 AM

সময় যত এগিয়েছে তত দেশের ব্যাঙ্কিং পরিষেবা উন্নত হয়েছে। এখন প্রায় বেশিরভাগ ব্যাঙ্কই গ্রাহকদের অনলাইনে পরিষেবা দিয়ে থাকে। এর ফলে ছোট্ট কোনও কাজের জন্য গ্রাহকদের ব্যাঙ্কে গিয়ে লাইনে দাঁড়াতেও হয় না। ব্যাঙ্ক ও গ্রাহক, উভয়ের জন্যই এই পদ্ধতি সুবিধাজনক হয়েছে। এবার গ্রাহকদের জন্য পরিষেবার দিক থেকে সুখবর নিয়ে এল দেশের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। এখন থেকে অ্য়াকাউন্ট স্টেটমেন্টের জন্য আর ব্যাঙ্কে যেতে হবে না।

এখন ঘরে বসেই অ্য়াকাউন্ট স্টেটমেন্ট পেতে পারেন এসবিআই গ্রাহকরা। এর জন্য ব্যাঙ্কের তরফে কয়েকটি নম্বরও দেওয়া হয়েছে। এই নম্বরে ফোন করে আপনাদের নিজের অনুরোধ রেজিস্টার করতে হবে। আর আপনার অনুরোধ পাওয়ার সঙ্গে সঙ্গে রেজিস্টার্ড ফোন নম্বর বা ই-মেল আইডিতে অ্য়াকাউন্ট স্টেটমেন্ট পাঠিয়ে দেওয়া হবে।

কোনও গ্রাহককে অ্য়াকাউন্ট স্টেটমেন্ট পেতে হলে এসবিআই কনট্যাক্ট সেন্টারে ফোন করতে হবে। 1800 1234 বা 1800 2100-র মধ্যে যে কোনও একটি টোল-ফ্রি নম্বরে কল করা যেতে পারে। কল করার পরে অ্যাকাউন্টের ব্যালেন্স এবং লেনদেনের বিবরণ পেতে ১ টিপতে হবে। এরপর আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বরের শেষ চারটি সংখ্যা লিখুন। পরবর্তী ধাপে অ্যাকাউন্ট স্টেটমেন্ট পেতে ২ টিপতে হবে। এরপর গ্রাহককে স্টেটমেন্ট পিরিয়ড নির্বাচন করতে বলা হবে। তাঁরা বিবৃতির সময়কাল নির্বাচন করার সঙ্গে সঙ্গে ব্যাঙ্ক ইমেল আইডিতে এই স্টেটমেন্ট পাঠিয়ে দেবে।