SBI Customers: State Bank গ্রাহকদের আর ব্যাঙ্কে যেতে হবে না, নতুন নিয়ম নিয়ে খুশির জোয়ার

SBI Toll Free Numbers: ব্যাঙ্ক জানিয়েছিল এই ফোন নম্বর দুটির মাধ্যমে নানা ধরনের সুবিধা পাবেন গ্রাহকরা। এই দুটি নম্বর জানা থাকলে এই তীব্র গরমে ব্যাঙ্কের লাইনে দাঁড়িয়ে কোনও কাজ করাতে হবে না।

SBI Customers: State Bank গ্রাহকদের আর ব্যাঙ্কে যেতে হবে না, নতুন নিয়ম নিয়ে খুশির জোয়ার
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2022 | 1:27 PM

বর্তমান সময়ে দাঁড়িয়ে ব্যাঙ্ক অ্যাকউন্ট নেই এমন কাউকে খুঁজে পাওয়া খুবই মুশকিল। বিভিন্ন সরকারি পরিষেবা থেকে ভর্তুকি এমনকী যাবতীয় সঞ্চয় ব্যাঙ্কের মাধ্যমে গ্রাহকদের কাছে পৌঁছয়। আমাদের দেশে যে কয়েকটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক রয়েছে, গ্রাহকদের পছন্দের বিচারে তালিকা সবার ওপরে রয়েছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। গ্রাহকদের সুবিধার কথা ভেবে একের পর এক গুরুত্বপূর্ণ পদক্ষেপ করছে দেশের সেরা সরকারি ব্যাঙ্ক। সম্প্রতি সাংবাদিক বৈঠকে হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং শুরু করার কথা জানিয়েছিলেন স্টেট ব্যাঙ্কের চেয়ারম্যান দীনেশ কুমরা খাঁড়া। কয়েকদিন আগেই গ্রাহকদের সুবিধার্থে দুটি নতুন টোল ফ্রি নম্বর চালু করেছে এসবিআই। ব্যাঙ্ক জানিয়েছিল এই ফোন নম্বর দুটির মাধ্যমে নানা ধরনের সুবিধা পাবেন গ্রাহকরা। এই দুটি নম্বর জানা থাকলে এই তীব্র গরমে ব্যাঙ্কের লাইনে দাঁড়িয়ে কোনও কাজ করাতে হবে না। এমনকী রবিবার ও অন্যান্য ছুটির দিনেও যাবতীয় ব্যাঙ্কিং পরিষেবা মিলবে বলেই জানিয়েছে দেশের সেরা রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক। এসবিআইয়ের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে গোটা দেশে থেকে ল্যান্ডলাইন ও মোবাইলের মাধ্যমে এই দুটি টোল ফ্রি নম্বরে ফোন করা যাবে।

টোল ফ্রি নম্বর

স্টেট ব্যাঙ্কের সরকারি টুইটার প্রোফাইল থেকে টোল ফ্রি নম্বর এবং এর থেকে যাবতীয় পরিষেবার বিষয় নিয়ে একটি টুইট করা হয়েছে। স্টেট ব্যাঙ্কের টোল ফ্রি নম্বরগুলি হল ১৮০০-১২৩৪ এবং ১৮০০-২১০০।

কী কী পরিষেবা মিলবে?

এসবিআই জানিয়েছে এই টোল ফ্রি নম্বরগুলি থেকে বিভিন্ন ব্যাঙ্কিং পরিষেবা মিলবে। ২৪ ঘণ্টা স্টেট ব্যাঙ্ক গ্রাহকরা এই পরিষেবাগুলির সুবিধা পাবেন। এক নজরে দেখে নেওয়া যাক, কী কী পরিষেবা মিলবে এই নম্বরগুলি থেকে…

  1. শেষ পাঁচটি লেনদেনের যাবতীয় বিবরণ মিলবে।
  2. এই ফোন নম্বর থেকে এটিএম কার্ড ব্লকিং এবং কার্ড সংক্রান্ত যাবতীয় তথ্য মিলবে। এমনকী ব্যাঙ্ক থেকে এটিএম কার্ড কবে বাড়িতে পৌঁছবে, সেটাও জানতে পারবেন গ্রাহকরা।
  3. স্টেট ব্যাঙ্কের টোল ফ্রি নম্বরের মাধ্যমে চেক বুক সংক্রান্ত পরিষেবা, নতুন চেকবুক অথবা এটিএম কার্ড আবেদন করার সুবিধা মিলবে গ্রাহকদের।
  4. এই নম্বরে ফোন করে গ্রাহকরা নিজেদের টিডিএসের বিস্তারিত বিবরণ এবং ইমেল মারফত ডিপোজ়িট ইন্টারেস্ট সার্টিফিকেট সহজেই পাবেন।