হোসুরে আইফোন অ্যাসেম্বলি প্ল্যান্ট গড়ার পরিকল্পনা টাটার, কাজ পেতে পারেন ৫০ হাজার

অ্যাপল বা টাটা দুই সংস্থায় এ নিয়ে এখনও মুখ না খুললেও বিভিন্ন মিডিয়া রিপোর্টে এই কারখানার দাবি আরও জোরাল হয়েছে। কারণ গত কয়েক বছর ধরেই ভারতে আইফোনের অ্যাসেম্বলি করে তা এশিয়ার বাজারে ছাড়ার পরিকল্পনা করছে অ্যাপল। ৭ ডিসেম্বর ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে লেখা হয়েছে, অ্যাপল এবং তার সরবরাহকারীরা ভারতে বছর ৫ কোটি আইফোন তৈরির পরিকল্পনা করছে।

হোসুরে আইফোন অ্যাসেম্বলি প্ল্যান্ট গড়ার পরিকল্পনা টাটার, কাজ পেতে পারেন ৫০ হাজার
আইফোন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2023 | 2:25 AM

চেন্নাই: তামিলনাড়ুতে আইফোন অ্যাসেম্বলি প্ল্যান্ট তৈরি করবে টাটা। সম্প্রতি এই উল্লেখিত হয়েছে ব্লুমবার্গের একটি রিপোর্টে। তামিলনাড়ুর হোসুরে সেই কারখানা তৈরি করা হবে বলে জানা গিয়েছে। সেখানে ২০টি অ্যাসেম্বলি লাইস তৈরি করা হতে পারে, বলে জানা গিয়েছে। আগামী ২ বছরে ৫০ হাজার জনের কর্মসংস্থান হতে পারে সেখানে। আগামী এক থেকে দেড় বছরের মধ্যে সেই কারখানা চালুর পরিকল্পনা নেওয়া হয়েছে বলেও জানা গিয়েছে। যদিও এ বিষয়ে টাটা এবং অ্যাপল কোনও সংস্থাই কোনও মন্তব্য করতে রাজি হয়নি।

অ্যাপল বা টাটা দুই সংস্থায় এ নিয়ে এখনও মুখ না খুললেও বিভিন্ন মিডিয়া রিপোর্টে এই কারখানার দাবি আরও জোরাল হয়েছে। কারণ গত কয়েক বছর ধরেই ভারতে আইফোনের অ্যাসেম্বলি করে তা এশিয়ার বাজারে ছাড়ার পরিকল্পনা করছে অ্যাপল। ৭ ডিসেম্বর ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে লেখা হয়েছে, অ্যাপল এবং তার সরবরাহকারীরা ভারতে বছর ৫ কোটি আইফোন তৈরির পরিকল্পনা করছে। আগামী ২-৩ বছরের মধ্যে এই উৎপাদনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

আবার এর পাশাপাশি ভারতে আইফোন অ্যাসেম্বলির বিষয়ে আগ্রহী হয়েছে টাটাও। বিভিন্ন সূত্রে জানা গিয়েছে, টাটার সঙ্গে অ্যাপলের এ নিয়ে একপ্রস্থ আলোচনাও নাকি হয়েছে। এর পাশাপাশি দেশে ১০০ বেশি আইফোন আউটলেট খোলার পরিকল্পনাও টাটার রয়েছে বলে জানা গিয়েছে।