TATA: জনপ্রিয় বহুজাতিক সংস্থা কেনার পরিকল্পনা বাতিলর টাটার

TATA: বিসলেরি কিনছে না টাটা। টিসিপিএল-র তরফে বিজ্ঞপ্তি জারি করে এই বিষয়ে জানিয়ে দেওয়া হয়েছে।

TATA: জনপ্রিয় বহুজাতিক সংস্থা কেনার পরিকল্পনা বাতিলর টাটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2023 | 8:50 AM

বোতলজাত জল বিপণনকারী সংস্থা বিসলেরি (Bisleri) কিনে নেবে টাটা গোষ্ঠীর সংস্থা। গত বছরের শেষের দিকেই এ কথা শোনা গিয়েছিল। তবে  সেই জল্পনার ৬ মাসের মধ্যেই নিজেদের সেই পরিকল্পনা বাতিল করল টাটা কনজিউমার প্রোডাক্ট লিমিটেড (Tata Consumer Product Limited)। রমেশ চৌহান গ্রুপের থেকে বিসলেরি কিনে নেওয়ার সিদ্ধান্ত বাতিল করল টিসিপিএল। এই সংস্থার তরফে বিজ্ঞপ্তি জারি করে সেই আপডেটের কথা জানিয়ে দেওয়া হয়েছে।

টাটা গোষ্ঠীর এই সংস্থা জানিয়েছে, “সংস্থাটি এই মুহূর্তে বিসলেরির সঙ্গে সম্ভাব্য লেনদেনের বিষয়ে আলোচনা বন্ধ করে দিয়েছে। আরও জানাতে চায় যে, এই বিষয়ে বিসলেরির সঙ্গে এখনও কোনও নির্দিষ্ট চুক্তি ও বাধ্যতামূলক প্রতিশ্রুতিতে প্রবেশ করেনি টাটার এই সংস্থা।” এই বিজ্ঞপ্তি থেকে এটা স্পষ্ট যে এই মুহূর্তে বিসলেরির নামে টাটা গোষ্ঠীর ছাপ পড়ছে না। তবে এই বিষয়ে বিসলেরির তরফে কোনও মন্তব্য করা হয়নি এখনও।

উল্লেখ্য, একাধিক প্রতিবেদন মারফত জানা গিয়েছিল, ৬ হাজার থেকে ৭ হাজার কোটি টাকায় বিসলেরি বিক্রির কথা চলছিল। এবং তা টাটা কনজিউমার প্রোডাক্ট লিমিটেডের কাছে বিক্রির কথা ছিল বিসলেরির চেয়ারম্যান রমেশ চৌহানের। প্রসঙ্গত, বোতলজাত জলের ইন্ডাস্ট্রিতে ইতমধ্যেই বিদ্যমান টাটা গোষ্ঠীর এই সংস্থা। হিমালয়ান ব্র্যান্ডের অধীনে বাজারে জলের বোতল বিক্রি করে টিসিপিএল। এছাড়াও হাইড্রেশন সেগমেন্টে টাটা কপার প্লাস ও টাটা গ্লুকো নামে রয়েছে টাটার উপস্থিতি। আর বিসলেরি কিনে নিলে বোতলজাত জলের ইন্ডাস্ট্রিতে নিঃসন্দেহে টাটা শীর্ষে পৌঁছে যেত।