TCS: পুজোর আগেই টিসিএস কর্মীদের জন্য দারুণ খবর, বেতনের সঙ্গে এবার পাবেন অতিরিক্ত টাকাও

TCS: সংস্থার তরফে জানা গিয়েছে, গত জুন মাসে সি৩এ, সি৩বি, সি৪ সহ একাধিক গ্রেডের ভ্যারিয়েবল পে বকেয়া ছিল। মূলত অ্যাসিস্টেন্ট কনসাল্টেন্ট, অ্যাসোসিয়েট কনসাল্টেন্ট ও কনসাল্টেন্ট পদে যারা কাজ করেন, তাদেরই ভ্যারিয়েবল পে বকেয়া ছিল।

TCS: পুজোর আগেই টিসিএস কর্মীদের জন্য দারুণ খবর, বেতনের সঙ্গে এবার পাবেন অতিরিক্ত টাকাও
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 25, 2022 | 8:30 AM

নয়া দিল্লি: আপনি কি টাটা কনসাল্টিং সার্ভিসে কাজ করেন? তবে আপনার জন্য রয়েছে দারুণ খবর। এবার মাসিক বেতনের সঙ্গে পাবেন মোটা টাকা। ভ্যারিয়েবল পে অর্থাৎ আপনার পারফর্মেন্সের উপরে ভিত্তি করে অতিরিক্ত টাকা দেওয়া হবে। গত জুন মাস থেকে এই ভ্যারিয়েবল পেআউট বকেয়া ছিল। মঙ্গলবারই টিসিএস সংস্থার তরফে জানানো হয়, সংস্থার ৬ লক্ষেরও বেশি কর্মীদের ১০০ শতাংশ ভ্যারিয়েবল পেআউট দেওয়া হবে।

সংস্থার তরফে জানা গিয়েছে, গত জুন মাসে সি৩এ, সি৩বি, সি৪ সহ একাধিক গ্রেডের ভ্যারিয়েবল পে বকেয়া ছিল। মূলত অ্যাসিস্টেন্ট কনসাল্টেন্ট, অ্যাসোসিয়েট কনসাল্টেন্ট ও কনসাল্টেন্ট পদে যারা কাজ করেন, তাদেরই ভ্যারিয়েবল পে বকেয়া ছিল। জুলাই মাসে যে বকেয়া ভ্যারিয়েবল পে বকেয়া রয়েছে, তা অগস্ট মাসের শেষ ভাগের মধ্যেই দিয়ে দেওয়া হবে। টিসিএসের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, প্রতি এক মাস বা দুই মাস অন্তর কর্মীদের কাজের ভিত্তিতে ভ্যারিয়েবল পে দেওয়া হয়।
উল্লেখ্য, সম্প্রতিই ইনফোসিস ও উইপ্রোর মতো তথ্য প্রযুক্তি সংস্থাগুলি ভ্যারিয়েবল পে কমানো বা বন্ধ করে দেওয়া হয়েছে।
সূত্রের খবর, জুন মাসেই ইনফোসিস সংস্থার তরফে জানানো হয় অপারেটিং মার্জিনের চাপ থাকায় ৭০ শতাংশ কর্মীকে ভ্যারিয়েবল পে দেওয়া সম্ভব হয়েছে। বোনাস পেআউটেও এই আর্থিক কাটছাঁটের প্রভাব পড়েছে বলে জানা গিয়েছে।  অন্যদিকে, উইপ্রো সংস্থার তরফেও ইমেইল মারফত জানানো হয়েছে, সি ব্যান্ড ও তার উপরে থাকা কর্মীরা এবার ভ্যারিয়েবল পে পাবেন না। এ ও বি ব্যান্ডে অর্থাৎ যারা সদ্য কাজে যোগ দিয়েছেন এবং টিম লিডার, তাদের ৭০ শতাংশ ভ্যারিয়েবল পে দেওয়া হবে।