Today petrol price: সেপ্টেম্বরে দুবার কমেছে পেট্রোলের দাম, তাও আকাশছোঁয়া খুচরো তেলের দাম

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Shubhendu Debnath

Updated on: Sep 12, 2021 | 1:33 PM

জ্বালানি তেলের খুচরো বিক্রয়ের দাম রেকর্ড স্তরে পৌঁছে গিয়েছে। এমন শহরের সংখ্যা ক্রমাগত বেড়েই চলেছে যেখানে খুচরো বিক্রয়ের ক্ষেত্রে পেট্রোলের দাম প্রতি লিটারে সেঞ্চুরি পার করেছে।

Today petrol price: সেপ্টেম্বরে দুবার কমেছে পেট্রোলের দাম, তাও আকাশছোঁয়া খুচরো তেলের দাম

কলকাতা:  আজ সেপ্টেম্বরের ১২ তারিখেও বাড়ল না পেট্রোল ডিজেলের দাম। এই নিয়ে পরপর সাত দিন একই অপরিবর্তিত রইল জ্বালানি তেলের দাম। শেষবার পেট্রোল ডিজেলের দাম পরিবর্তন হয়েছিল রবিবার ৫ সেপ্টেম্বর। সেদিন প্রতি লিটার ১৫ পয়সা করে কমেছিল পেট্রোল ডিজেলের দাম। তবে তেল কোম্পানি দ্বারা এই মূল্যহ্রাসের পরও দেশে পেট্রোল ডিজেলের দাম রেকর্ড স্তরে রয়েছে। আজ কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০১. ৬২ টাকা এবং ডিজেলের দাম ৯১.৭১ টাকা প্রতি লিটার।

সেপ্টেম্বর মাসে পেট্রোল আর ডিজেলের দাম এখনও পর্যন্ত দুবার কম হয়েছে। কিন্তু তা সত্ত্বেও জ্বালানি তেলের দাম রয়েছে আকাশছোঁয়া। প্রথমে ১ সেপ্টেম্বর ২০২১ এ পেট্রোল ডিজেলের দামে প্রতি লিটার ১৫ পয়সা কম হয়েছিল, আর তারপর ফের ৫ সেপ্টেম্বর ২০২১ রবিবারে জ্বালানি তেলের দামে ১৫ পয়সা কম করা হয়েছিল। অর্থাৎ সেপ্টেম্বর মাসে এখনও পর্যন্ত জ্বালানি তেলের দাম ৩০ পয়সা কমেছে।

জেনে নিন দেশের প্রধান শহরগুলির আজকের পেট্রোলের দাম

ইন্ডিয়ান অয়েল (Indian oil)- এর ওয়েবসাইটের মোতাবেক আর রবিবার রাজধানী দিল্লিতে পেট্রোল প্রতি লিটার ১০১.১৯ টাকায় বিক্রি হচ্ছে। অন্যদিকে ডিজেলের দাম রয়েছে ৮৮.৬২ টাকা প্রতি লিটার। মুম্বইয়ে পেট্রোলের দাম ১০৭.২৬ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯৬.১৯ টাকা।  অন্যদিকে আজ চেন্নাইতে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৮.৯৬ টাকা, এবং ডিজেলের দাম ৯৩.২৬ টাকা প্রতি লিটার।

নয়ডায় আজ পেট্রোলের দাম ৯৮.৫২ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.২১  টাকা। দক্ষিণ ভারতের বেঙ্গালুরুতে আজ পেট্রোলের দাম প্রতি লিটার ১০৪.৭০ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৯৪.০৪ টাকা। হায়দরাবাদে এই দাম পেট্রোল লিটার প্রতি ১০৫.৬২ টাকা এবং ডিজেল ৯৬.৬৯ টাকা প্রতি লিটার।

পাটনায় রবিবার পেট্রোলের দাম লিটার প্রতি ১০৩.৭৯ টাকা এবং ডিজেল প্রতি লিটার ৯৪.৫৫ টাকা। জয়পুরে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৮.১৩ টাকা এবং ডিজেলের দাম লিটার প্রতি ৯৭.৭৬ টাকা। লখনউতে পেট্রোলের দাম ৯৮.৩০ টাকা প্রতি লিটার এবং ডিজেল ৮৯.০২ টাকা প্রতি লিটার। গুরুগ্রাম এবং চণ্ডীগঢ়ে পেট্রোলের দাম যথাক্রমে প্রতি লিটার ৯৮.৯৪ টাকা এবং ৯৭.৪০ টাকা। অন্যদিকে এই দুই শহরে ডিজেলের দাম যথাক্রমে প্রতি লিটার ৮৯.৩২ টাকা এবং ৮৮.৩৫ টাকা।

প্রসঙ্গত জ্বালানি তেলের খুচরো বিক্রয়ের দাম রেকর্ড স্তরে পৌঁছে গিয়েছে। এমন শহরের সংখ্যা ক্রমাগত বেড়েই চলেছে যেখানে খুচরো বিক্রয়ের ক্ষেত্রে পেট্রোলের দাম প্রতি লিটারে সেঞ্চুরি পার করেছে। তেল বিপণন কোম্পানিগুলি গত ১৫ দিন অন্তর আন্তর্জাতিক বাজারে ব্রেন্ট ক্রুড অয়েলের গড় দাম এবং বিদেশি এক্সচেঞ্জের বাজারদরের আধারে প্রতিদিন পেট্রোল ডিজেলের দাম পরিবর্তন করে।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla