IIT ছাত্রদের ২ কোটি টাকার বেশি মাইনের প্রস্তাব দিল Uber, প্রায় ৬ বছর পর পাওয়া যাচ্ছে এত বড় প্যাকেজ

কোয়াটবক্স রিসার্চ, গেভিয়েশন রিসার্চ, Da Vinci ডেরিএটিভস আর Quad eye সেই কোম্পানিগুলির তালিকায় শামিল রয়েছে, যারা ক্যাম্পাস প্লেসমেন্টের প্রথম দিন হাতে গোনা ছাত্রদের দুর্দান্ত স্যালারি প্যাকেজ অফার করেছে। Da Vinci প্রায় ১.৩ কোটি টাকার প্যাকেজ অফার করছে।

IIT ছাত্রদের ২ কোটি টাকার বেশি মাইনের প্রস্তাব দিল Uber, প্রায় ৬ বছর পর পাওয়া যাচ্ছে এত বড় প্যাকেজ
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2021 | 7:30 PM

উবের টেকনোলজি, ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজির ফাইনাল প্লেসমেন্টের প্রথম দিন উবের ছাত্রদের সবচেয়ে বেশি মাইনের অফার করল। এই কোম্পানি ২ কোটি টাকার বেশি মাইনে অফার করেছে। সানফ্রান্সিসকো বেসড এই মোবিলিটি সার্ভিস কোম্পানি আইআইটি বম্বে, মাদ্রাজ, রুড়কি, কানপুর, গুয়াহাটি আর বারাণসিতে এই অফার দিয়েছে। ইন্ডিয়ান টাইমসের রিপোর্ট অনুযায়ী, উবেরে স্যালারি প্যাকেজ ছিল প্রায় ২৭৪,২৫০ ডলার বা প্রায় ২.০৫ কোটি টাকা। এর মধ্যে ১২৮,২৫০ ডলার (প্রায় ৯০ লাখ টাকা) বেস পে, টার্গেট ক্যাশ বোনাস, নিউ ইয়ার গ্রান্ট আর সাইন ইন বোনাস শামিল রয়েছে।

প্রায় ৬ বছরের ব্যবধানের পর আইআইটি ক্যাম্পাসে ২ কোটি টাকার স্যালারি প্যাকেজ অফার করা হয়েছে। গত বছর আইআইটিতে সর্বোচ্চ প্যাকেজ ২ লাখ ডলারের ছিল, অর্থাৎ প্রায় ১.৪৮ কোটি টাকা। এই স্যালারি অফার করেছিল সান ফ্রান্সিসকো বেসড কোম্পানি Cohesity।

হায়দরাবাদ আর বেঙ্গালুরু অফিসের জন্য অফার

উবের তাদের এই প্যাকেজ নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেয়নি। রিপোর্ট অনুযায়ী, কোম্পানির এক মুখপাত্র বলেছেন, উবের হায়দরাবাদ আর বেঙ্গালুরুতে অবস্থিত নিজেদের অফিসের জন্য ইঞ্জিনিয়ারদের নিয়োগ করছে। কোম্পানি জানিয়েছে, এই চলতি রিক্রুটমেন্ট ড্রাইভেন্টের অধীনে উবের লাগাতার দেশজুড়ে টপ টেকনোলজি ক্যাম্পাসগুলিতে যাচ্ছে, যার মধ্যে আইআইটিও শামিল রয়েছে। উবের এই দুই শহরে থাকা চাকরির আবেদন করতে স্নাতকদের সুযোগ দিচ্ছে।

বেশকিছু আইআইটিতে ছাত্রদের দেশ আর বিদেশে পোস্টিংয়ের জন্য ১ কোটি টাকার বেশি প্যাকেজ অফার করা হচ্ছে। ১কোটি টাকার বেশি প্যাকেজের সংখ্যা বাড়তে দেখা গিয়েছে। টপ টেক প্রতিভার জন্য বিশ্বস্তরে কড়া প্রতিদ্বন্দ্বীতা চলছে। বেশি ফ্রিকোয়েন্সি যুক্ত ট্রেডিং কোম্পানি যেমন কোয়াটবক্স রিসার্চ, গেভিয়েশন রিসার্চ, Da Vinci ডেরিএটিভস আর Quad eye সেই কোম্পানিগুলির তালিকায় শামিল রয়েছে, যারা ক্যাম্পাস প্লেসমেন্টের প্রথম দিন হাতে গোনা ছাত্রদের দুর্দান্ত স্যালারি প্যাকেজ অফার করেছে। Da Vinci প্রায় ১.৩ কোটি টাকার প্যাকেজ অফার করছে।

এই কয়েকটি কোম্পানি দ্বারা পেশ করা ঘরোয়া প্যাকেজ প্রায় ১.৮ কোটি টাকা কাছাকাছি। এর মধ্যে দ্বিতীয় বছরের বোনাস, আর সাইন-ইন বোনাসও শামিল করা হয়েছে। এর সঙ্গে নন-ক্যাস বেনিফিটস আর ESOPs-ও শামিল রয়েছে। সেন্টার ফর কেরিয়ার ডেভলপমেন্টের প্রধান অভিষেক কুমার বলেছেন, ঘরোয়া আর আন্তর্জাতিক দুই প্যাকেজই এই বছর নতুন উচ্চতায় পৌঁছে গিয়েছে। তিনি আরও বলেছেন, শুরুর ট্রেন্ড সংকেত দেয় যে গড় স্যালারি গত বছরের তুলনায় বেশি হবে। ইনস্টিটিউট উবেরের কাছ থেকে একটি আন্তর্জাতিক অফারও পেয়ে গিয়েছে।

আরও পড়ুন: Gold Jewelry Update: মেকিং চার্জের নামে ১০ শতাংশ ব্যয়বহুল হল গয়না, জানুন কীভাবে কিনবেন সস্তায়