Yes Bank Hikes Interest Rate : FD-তে সুদের হার বাড়াল এই ব্যাঙ্ক, প্রবীণ নাগরিকরা পাবেন বাড়তি সুবিধা

Yes Bank Hikes Interest Rate : স্থায়ী আমানতে সুদের হার বাড়াল ইয়েস ব্যাঙ্ক। ১০ অগস্ট থেকে এই সুদের হার কার্যকর হয়েছে।

Yes Bank Hikes Interest Rate : FD-তে সুদের হার বাড়াল এই ব্যাঙ্ক, প্রবীণ নাগরিকরা পাবেন বাড়তি সুবিধা
প্রতীকী চিত্র
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Aug 11, 2022 | 9:00 AM

স্থায়ী আমানত বা ফিক্সড ডিপোজ়িটে (Fixed Deposits) সুদের হার বাড়াল ইয়েস ব্যাঙ্ক (Yes Bank)। ১০ অগস্ট থেকে কার্যকর হয়েছে এই নয়া সুদের হার। ২ কোটি টাকার কম আমানতের উপর সুদের হার বাড়িয়েছে ইয়েস ব্যাঙ্ক। প্রসঙ্গত, সম্প্রতি ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের (RBI) তরফে রেপো রেট বৃদ্ধি করার কথা ঘোষণা করা হয়েছে। এই নিয়ে এক অর্থবর্ষে তিনবার রেপো রেট বৃদ্ধি করল আরবিআই। তার ফলেই ব্যাঙ্কের FD তে সুদের হার বৃদ্ধি পেয়েছে। বর্তমানে ইয়েস ব্যাঙ্ক ৭ থেকে ১৪ দিনের FD তে ৩.৫০ শতাংশ সুদ দিচ্ছে। ৪৬ থেকে ৯০ দিনের FD তে সুদ মিলছে ৪.১০ শতাংশ। ৩ থেকে ৬ মাসের মধ্যে পূর্ণ হওয়া FD তে ৪.৭৫ শতাংশ সুদ দেওয়া হয়েছিল।

ইয়েস ব্যাঙ্কের FD তে নয়া সুদের হার :

ইয়েস ব্যাঙ্ক এখন এক বছর থেকে ১৮ মাসের কম সময়ের FD-র ক্ষেত্রে ৬.২৫ শতাংশ সুদ দিচ্ছে। ১৮ মাসের বেশি কিন্তু ৩ বছরের কম এবং ৩ বছরের বেশি কিন্তু ১০ বছরের কম সময়ের FD-র সুদ বাড়িয়ে ৬.৭৫ শতাংশ করেছে।

প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে ইয়েস ব্যাঙ্কের স্থায়ী আমানতে সুদের হার

ইয়েস ব্যাঙ্কের স্থায়ী আমানতে প্রবীণ নাগরিকরা কিছুটা বেশি হারে সুদ পেয়ে থাকেন। ৭ দিন থেকে ৩ বছর অবধি মেয়াদের FD তে ০.৫০ শতাংশ অতিরিক্ত সুদ পান। আর ৩ বছর থেকে ১০ বছরের মধ্যে FD তে ০.৭৫ বেশি সুদ পান প্রবীণ নাগরিকরা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla