Yes Bank Charges Changes : সেভিংস অ্যাকাউন্টে চার্জ পরিবর্তন করল এই ব্যাঙ্ক, বাড়ল না কমল জেনে নিন

Yes Bank Charhes Changes : সেভিংস অ্য়াকাউন্টে চার্জ বাড়াল ইয়েস ব্য়াঙ্ক। ১ সেপ্টেম্বর থেকে জারি হবে নয়া চার্জ।

Yes Bank Charges Changes : সেভিংস অ্যাকাউন্টে চার্জ পরিবর্তন করল এই ব্যাঙ্ক, বাড়ল না কমল জেনে নিন
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 31, 2022 | 10:41 PM

ইয়েস ব্যাঙ্ক তাদের সেভিংস অ্য়াকাউন্টে বেশ কিছু চার্জের পরিবর্তন করেছে। ১ সেপ্টেম্বর থেকে এই পরিবর্তন কার্যকর হবে বলে ব্য়াঙ্কের তরফে জানানো হয়েছে। সেভিংস অ্যাকাউন্টের চার্জ সম্পর্কে ইয়েস ব্য়াঙ্ক বিবৃতি জারি করেছে। বিভিন্ন চার্জ পরিবর্তন নিয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

ইয়েস ব্য়াঙ্ক জানিয়েছে, ব্যাঙ্ক অ্য়াকাউন্টে মাসিক গড় ব্য়ালেন্স বজায় রাখতে হবে প্রত্যেক গ্রাহককে। অন্যথায় গ্রাহকদের চার্জ করা হবে। যদি অ্য়াকাউন্টে গড় মাসিক ব্য়ালেন্স প্রয়োজনীয় পরিমাণের চেয়ে কম কিন্তু ৫০ শতাংশের বেশি হয় তাহলে জমা রাশির ৫ শতাংশ চার্জ করা হবে। তবে নির্ধারিত পরিমাণ অর্থ ৫০ শতাংশের কম হয় তবে জমা রাশির ১০ শতাংশ চার্জ করা হবে ব্যাঙ্কের তরফে। ইয়েস ব্য়াঙ্কের তরফে আরও জানানো হয়েছে যে, কোনও ব্য়াঙ্ক অ্যাকাউন্টে ব্য়াঙ্কের দ্বারা নির্ধারিত ন্যূনতম ব্যালেন্স না রাখলে প্রবীণ নাগরিক ও মহিলাদের থেকে সর্বোচ্চ ৬৫০ টাকা পর্যন্ত চার্জ করা হতে পারে। সেভিংস অ্যাকাউন্ট প্রো-এর জন্য সর্বোচ্চ ৫০০ টাকা চার্জ করা হবে। কৃষকদের জন্য সর্বোচ্চ ২৫০ টাকা ধার্য করা হবে।

ইয়েস ব্যাঙ্কের তরফে বিভিন্ন ধরনের অ্য়াকাউন্টের জন্য ন্যূনতম ব্য়ালেন্সের নির্ধারণ করা হয়েছে। প্রবীণ নাগরিক ও মহিলাদের গড় মাসিক ব্য়ালেন্স রাখতে হবে ২৫ হাজার টাকা। প্রো অ্যাকাউন্ট হোল্ডারদের মাসে রাখতে হবে ১০ হাজার টাকা। আর কৃষকদের অ্য়াকাউন্টে মাসে থাকতে হবে ৫ হাজার টাকা। অপ্রাপ্তবয়স্কদের জন্য এই ন্যূনতম ব্যালেন্স রাখতে হবে ২ হাজার ৫০০ টাকা। ন্যূনতম ব্যালেন্স কমলেই মিলবে ব্য়াঙ্কের তরফে কেটে নেওয়া হবে চার্জ।