PNB recruitment: পঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত, চাকরির এই সুযোগ আর মিলবে না

Punjab National Bank jobs: তবে অনেকক্ষেত্রেই সরকারি চাকরির পরীক্ষা সময়মতো হয়না এই নিয়ে পরীক্ষার্থীদের বিস্তর অভাব অভিযোগ রয়েছে। অনেকেই সরকারি চাকরির পরীক্ষার প্রস্তুতির সঙ্গে সঙ্গে ব্যাঙ্কে চাকরিরও প্রস্তুতি নিয়ে থাকেন।

PNB recruitment: পঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত, চাকরির এই সুযোগ আর মিলবে না
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2022 | 4:44 PM

কলকাতা: চাকরির বাজার এই মুহূর্তে অনেকটাই নিম্নমুখী। করোনা চলাকালীন অনেকেই চাকরি হারিয়েছেন। চাকরি প্রার্থীদের চাকরির অভাব আরও প্রকট হয়ে উঠেছে। অনেকেই তাই নিরাপদ ও নিশ্চিত ভবিষ্যতের লক্ষে সরকারি চাকরির প্রস্তুতি নিচ্ছেন। সরকারি চাকরিতে আকর্ষণীয় বেতনের পাশাপাশি চাকরির নিশ্চয়তা থাকার কারণে অনেকেই সেই দিকে ঝুঁকেছেন। তবে অনেকক্ষেত্রেই সরকারি চাকরির পরীক্ষা সময়মতো হয়না এই নিয়ে পরীক্ষার্থীদের বিস্তর অভাব অভিযোগ রয়েছে। অনেকেই সরকারি চাকরির পরীক্ষার প্রস্তুতির সঙ্গে সঙ্গে ব্যাঙ্কে চাকরিরও প্রস্তুতি নিয়ে থাকেন। যে সব চাকরিপ্রার্থীরা ব্যাঙ্কে কাজ করতে আগ্রহী, পেশা হিসেবে ব্যাঙ্কের চাকরিকেই বেছে নিতে চান তাদের জন্য বড় সুযোগ নিয়ে এল অন্যতম দেশের অন্যতম সেরা পঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্ক। পঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের (Punjab National Bank) পক্ষ থেকে ১৪৫ টি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ম্যানেজার (Manager) ও সিনিয়র ম্যানেজার (Senior Manager) পদে নিয়োগ হবে। আগামী ২২ এপিল থেকে এই পদগুলির জন্য আবেদন করা যাবে। আবেদনের শেষ তারিখ ৭ মে। পঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট pnbindia.in -এ চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পিএনবিতে মোট শূন্যপদ

পঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কে মোট ১৪৫ টি পদে নিয়োগ করা হবে। ম্যানজার (রিস্ক) পদে মোট ৪০ টি শূন্যপদ রয়েছে। ম্যানেজার (ক্রেডিট) পদে ১০০ টি শূন্যপদ রয়েছে এবং সিনিয়র ম্যানেজার (ট্রেজারি) পদে মোট ৫ টি শূন্যপদ রয়েছে।

আবেদনের জন্য বয়সসীমা ও আবেদন ফি

ম্যানেজার পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স ১ জানুয়ারি ২০২২ এর হিসেবে ২৫ থেকে ৩৫ বছর হতে হবে। তবে সিনিয়র ম্যানেজার (ট্রেজারি) পদের জন্য ২৫ থেকে ৩৭ বছর বয়সীরা আবেদন করতে পারবেন। এই পদে আবেদনের জন্য এসসি, এসটি ও শারীরিকভাবে অক্ষমদের ৫০ টাকা এবং বাকি সব আবেদনকারীকে ৮৫০ টাকা আবেদন ফি দিতে হবে।

আরও পড়ুন IndBank Recruitment 2022: ব্যাঙ্কে চাকরির বড় সুযোগ! অনেকগুলি পদে হবে নিয়োগ, সময় নেই, এখনই আবেদন করুন