Work From Home: ওয়ার্ক ফ্রম হোমের সুবিধা? কর্মীদের জন্য প্রমোশন ঘোষণা করল এই সংস্থা

Work From Home: যদি টিসিএস, উইপ্রোর মতো তথ্য প্রযুক্তি সংস্থাগুলির তাদের কর্মীদের জন্য ওয়ার্ক ফ্রম হোম তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ১০ অক্টোবর থেকে উইপ্রো তার কর্মীদের সপ্তাহে ৩দিন করে অফিসে আসার কথা বলেছে।

Work From Home: ওয়ার্ক ফ্রম হোমের সুবিধা? কর্মীদের জন্য প্রমোশন ঘোষণা করল এই সংস্থা
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 12, 2022 | 12:30 AM

নয়া দিল্লি: করোনা সংক্রমণ শুরুর সময়ে সরকারি থেকে ভিন্ন বেসরকারি সংস্থার কর্মীরা বাড়ি থেকে কাজ করতে বাধ্য হয়েছেন, যা ওয়ার্ক ফ্রম হোম নামেই পরিচিত। করোনা সংক্রমণ কমে যাওয়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন সংস্থা যখন তাদের কর্মীদের অফিসে ফিরে আসার নির্দেশ দিয়েছে, তখন এক উদ্ভাবনী পদক্ষেপ করল দেশের অন্যতম সেরা বেসরকারি ব্যাঙ্ক, অ্যাক্সিস ব্যাঙ্ক। অ্যাক্সিস ব্যাঙ্কের যেসব কর্মীরা বাড়ি থেকে কাজ করছেন, তাদের অ্যাপরাইজালে প্রশংসা করা হয়েছে। যেসব কর্মীরা বাড়ি থেকে কাজ করছেন, তাদের রেটিং অন্যান্যদের থেকে বেশি দেওয়া হয়েছে। অ্যাক্সিস ব্যাঙ্কের প্রেসিডেন্ট তথা এইচআর হেড রাজকমল ভেমপতি বলেন, “যেসব কর্মীরা দূর থেকে কাজ করছেন, তারা বার্ষিক অ্যাপরাইজালের পর হাইব্রিড মোড বা অফিস থেকে কাজ করার বিরুদ্ধে দাঁড়িয়েছেন।”

যদি টিসিএস, উইপ্রোর মতো তথ্য প্রযুক্তি সংস্থাগুলির তাদের কর্মীদের জন্য ওয়ার্ক ফ্রম হোম তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ১০ অক্টোবর থেকে উইপ্রো তার কর্মীদের সপ্তাহে ৩দিন করে অফিসে আসার কথা বলেছে। অন্যদিকে টাটা কনসাল্টেন্সি সার্ভিসেস কর্মীদের ইমেল পাঠিয়ে বলেছে, যে সকলের জন্য সপ্তাহে ৩দিন অফিস থেকে কাজ করা বাধ্যতামূলক। টিসিএস জানিয়েছে, সংস্থার ম্যানেজাররা কর্মীদের জন্য রোস্টার তৈরি করবে।

অন্যদিকে টেক জায়েন্ট অ্যাপেলও সংস্থার কর্মীদের ৩দিন করে অফিসে আসার নির্দেশ দিয়েছে। নির্দেশের পরিপ্রেক্ষিতে অ্যাপেল কর্মীদের তরফে আদালতে মামলা দায়ের করে বলা হয়েছিল, যে জীবনের ঝুঁকি বাড়িয়ে তাদের অফিসে ফিরে আসতে বলা হচ্ছে। কর্মীদের তরফে দায়ের হওয়া পিটিশনের পরিপ্রেক্ষিতে অ্যাপেলের সিইও টিম কুক জানিয়ে ছিলেন, সেপ্টেম্বর থেকে সংস্থার কর্মীদের কমপক্ষে সপ্তাহে ৩ দিন করে অফিসে আসতে হবে।