Work Form Home: কড়া TCS! Work From Home করতে হলে বাধ্যতামূলক এই কাজ

work from home: সংস্থার বেশ কিছু কর্মীদের ওয়ার্ফ ফ্রম হোমের জন্য অনুমতি দেওয়া হয়েছে এবং তাদের জানিয়ে দেওয়া হয়েছে, যে কোনও প্রয়োজনে তাদের অফিসে যেতে হতে পারে।

Work Form Home: কড়া TCS! Work From Home করতে হলে বাধ্যতামূলক এই কাজ
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 13, 2022 | 9:30 AM

নয়া দিল্লি: দেশের অন্যতম সেরা তথ্য প্রযুক্তি সংস্থা টাটা কনসাল্টেন্সি সার্ভিসেসে (Tata Consultancy Services) ওয়ার্ক ফ্রম হোম (Work From Home) নিয়ে বেশ কয়েকদিন ধরেই আলোচনা চলছে। টাইমস অব ইন্ডিয়াতে প্রকাশিত খবর থেকে জানা গিয়েছে, সংস্থার তরফে কর্মচারীদের কোম্পানির তালিকাভুক্ত চিকিৎসকদের দল দ্বারা পরীক্ষা করানো হবে এবং পরবর্তীকালে তাদের জন্য ওয়ার্ফ ফ্রম হোম প্রযোজ্য কি না, তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

সংস্থার বেশ কিছু কর্মীদের ওয়ার্ফ ফ্রম হোমের জন্য অনুমতি দেওয়া হয়েছে এবং তাদের জানিয়ে দেওয়া হয়েছে, যে কোনও প্রয়োজনে তাদের অফিসে যেতে হতে পারে। এমনকী টিসিএস কর্মীদের উপস্থিতির ওপরও নজরদারি চালু করেছে। বিবৃতি জারি করে টিসিএস জানিয়েছে, “আমরা আমাদের কর্মীদের এক সপ্তাহের মধ্যে অন্তত কয়েকদিন অফিসে ফিরে আসা নিয়ে উৎসাহ দেওয়ার চেষ্টা করছি। আমাদের বেশ কিছু কর্মী এই নিয়ম মেনেই কাজ করছে।” উল্লেখ্য, সংস্থা ২২ সেপ্টেম্বর ম্যানেজারদের দেওয়ার রোস্টার মেনে কর্মীদের অফিসে ফিরে আসার কথা জানিয়েছিল।

সোমবার সাংবাদিক বৈঠকে টিসিএসের প্রধান হিউম্যান রিসোর্স অফিসার মিলিন্দ লাক্কাড জানিয়েছেন, ৬ লক্ষ ১৬ হাজার ১৭১ জন কর্মীর এক তৃতীয়াংশ অফিস থেকে কাজ করতে শুরু করেছেন। তিনি জানিয়েছেন, ডিসেম্বর মাস থেকে সংস্থার কর্মীদের রোস্টার ভিত্তিক উপস্থিতি মেনে চলতে হবে। তথ্য প্রযুক্তি সংস্থা জানিয়েছে, সংস্থার ৭০ শতাংশ কর্মীদের ১০০ শতাংশ ভ্যারিবেল পে দেওয়া হবে এবং বাকি ৩০ শতাংশ কর্মীদের বিজনেজ ইউনিটের পারফর্ম্যান্সের ওপর ভিত্তি করে ভ্যারিবেল পে দেওয়া হবে।