HDFC Special Recruitment Programme: ব্যাঙ্কে চাকরি করতে চান? ১ বছরের প্রশিক্ষণের সুযোগ দিচ্ছে HDFC ব্যাঙ্ক, পাবেন মোটা টাকাও

HDFC Special Recruitment Programme: ব্য়াঙ্কে চাকরি পাওয়ার জন্য এক বছরের প্রশিক্ষণ দিচ্ছে এইচডিএফসি ব্যাঙ্ক। এই স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্সের সফল প্রার্থীদের ডেপুটি ম্যানেজার পদে চাকরিও দেওয়া হবে।

HDFC Special Recruitment Programme: ব্যাঙ্কে চাকরি করতে চান? ১ বছরের প্রশিক্ষণের সুযোগ দিচ্ছে HDFC ব্যাঙ্ক, পাবেন মোটা টাকাও
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2023 | 7:24 AM

বড় হয়ে ব্যাঙ্কে কাজ করতে চান? তাহলে এখন থেকেই সেই কাজে সিদ্ধহস্ত হওয়ার সুযোগ দিচ্ছে এইচডিএফসি ব্যাঙ্ক (HDFC Bank)। মণিপাল গ্লোবাল অ্যাকাডেমি অব বিএফএসআই-র সঙ্গে যৌথভাবে ব্যাঙ্ক কর্মী হওয়ার প্রশিক্ষণ দিচ্ছে এই বেসরকারি ব্যাঙ্ক। গত বুধবার এইচডিএফসি ব্যাঙ্ক দেশজুড়ে ফিউচার ব্যাঙ্কার্স ২.০ প্রোগ্রামের ঘোষণা করে। এই প্রোগ্রামের আওতায় স্নাতকদের এক বছর ধরে প্রশিক্ষণ দিয়ে ব্য়াঙ্কের কাজের জন্য যোগ্য করে তোলা হবে। এই বিষয়ে বিস্তারিত জেনে নিন এই প্রতিবেদন থেকে।

ফিউচার ব্যাঙ্কার্স ২.০:

ব্যাঙ্কে চাকরি করতে আগ্রহী প্রার্থীদের কাছে বড় সুযোগ। ব্যাঙ্কের কাজের জন্য প্রশিক্ষণ দেবে এইচডিএফসি ব্যাঙ্ক। এক বছর ধরে চলবে এই প্রশিক্ষণ। তারপর যোগ্যতা যাচাই করে নিয়োগ করে হবে প্রার্থীদের। মণিপাল গ্লোবাল অ্যাকাডেমি অব বিএফএসআই-র সঙ্গে যৌথভাবে এই এক বছরের বিশেষ কোর্স নিয়ে এসেছে এইচডিএফসি ব্যাঙ্ক।

আগ্রহী প্রার্থীরা এইচডিএফসি ব্যাঙ্ক ফিউচার্স ব্যাঙ্কের ওয়েবসাইটে (HDFC Bank Future Bankers Website) গিয়ে এই প্রোগ্রামের জন্য আবেদন করতে পারেন। ব্যাঙ্কের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, এটি ১ বছরের প্রফেশনাল ডিপ্লোমা কোর্স।

কী কী থাকবে এই কোর্সে:

এই কোর্সে ক্লাসরুম সেশন থাকবে। অতিথি শিক্ষকদের নিয়ে আসা হবে প্রশিক্ষণের জন্য। এছাড়াও থাকবে গ্রুপ ডিসকাশন, রোল প্লে, ফিল্ড ওয়ার্ক থাকবে প্রশিক্ষণের মধ্যে। এর উপর কোর্স শেষে পেইড ইন্টার্নশিপ দেওয়া হবে। পাশাপাশি থাকবে দেশের যেকোনও জায়গায় এইচডিএফসি ব্যাঙ্কের শাখায় ট্রেনিংয়ের সুযোগ। প্রতিদিনের ব্যাঙ্কিং অপারেশনের বিষয়ে প্রার্থীদের সিদ্ধহস্ত করতেই এই প্রয়াস।

এইচডিএফসি ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, কোর্সটি সফলভাবে শেষ হওয়ার পরে প্রার্থীদের সেলস অ্যান্ড রিলেশনশিপ ব্যাঙ্কিংয়ে বিএফএসআইয়ের মণিপাল অ্যাকাডেমির তরফে স্নাতকোত্তর ডিপ্লোমা দেওয়া হবে। সফল প্রার্থীরা এইচডিএফসি ব্যাঙ্কের ডেপুটি ম্যানেজার গ্রেডে পার্সোনাল ব্যাঙ্কার হিসাবে নিশ্চিত চাকরির সুযোগ পাবেন। সমস্ত সফল প্রার্থীদের বার্ষিক ৫.৫৯ লক্ষ টাকা পর্যন্ত সিটিসি দেওয়া হবে।