ISRO Recruitment 2023: ইসরো-তে চাকরি করতে চান? শীঘ্রই আবেদন করুন

ISRO: স্নাতক অ্যাপ্রেন্টিস, টেকনিশিয়ান (ডিপ্লোমা) অ্যাপ্রেন্টিস এবং ডিপ্লোমা ইন কমার্সিয়াল অ্যান্ড কম্পিউটার প্র্যাক্টিস পদে মোট ৭০টি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

ISRO Recruitment 2023: ইসরো-তে চাকরি করতে চান? শীঘ্রই আবেদন করুন
ইসরো।
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2023 | 12:46 AM

নয়া দিল্লি: ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন (ISRO)-এ চাকরি করার অনেকেরই ইচ্ছা থাকে। সেই ইচ্ছা পূরণের এবার সুযোগ এসেছে। ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা পাশ করলেই মিলতে পারে ইসরো-য় চাকরি। সম্প্রতি এমনই সুযোগ দিচ্ছে ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন। এই বিষয়ে বিজ্ঞপ্তিও জারি করেছে ইসরো। ইতিমধ্যে আবেদন শুরু হয়ে গিয়েছে। আবেদন প্রক্রিয়ার শেষ তারিখ ২ জুন।

শূন্যপদের বিবরণ মূলত, হায়দরাবাদের বালানগরে ISRO-র ন্যশনাল রিমোট সেন্সিং (NRSC) সেন্টারের জন্য স্নাতক ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ার নিয়োগ করা হবে। যার মধ্যে স্নাতক অ্যাপ্রেন্টিস পদে ১৭, টেকনিশিয়ান (ডিপ্লোমা) অ্যাপ্রেন্টিস পদে ৩০ এবং ডিপ্লোমা ইন কমার্সিয়াল অ্যান্ড কম্পিউটার প্র্যাক্টিস পদে ২৩ জন অর্থাৎ মোট ৭০টি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

বেতন স্নাতক অ্যাপ্রেন্টিস পদের মাসিক বেতন ৯ হাজার টাকা এবং টেকনিশিয়ান (ডিপ্লোমা) অ্যাপ্রেন্টিস পদের মাসিক বেতন ৮ হাজার টাকা।

শিক্ষাগত যোগ্যতা প্রার্থীদের অবশ্যই BE বা B-তে ফার্স্ট ক্লাস পেতে হবে। টেকনিক্যাল ও ডিপ্লোমা- উভয় ক্ষেত্রেই প্রার্থীদের একটি স্বীকৃতি বিশ্ববিদ্যালয় থেকে পাশ করতে হবে।

নির্বাচন পদ্ধতি মেধার ভিত্তিতেই স্নাতক অ্যাপ্রেন্টিস ও টেকনিশিয়ান (ডিপ্লোমা) অ্যাপ্রেন্টিস পদে নিয়োগ করা হবে। প্রার্থীদের নির্বাচন ফি লাগবে না। বিস্তারিত জানতে ইসরো-র অফিসিয়াল ওয়েবসাইট দেখুন।