JSSC Recruitment 2022: দ্বাদশ শ্রেণি পাশ? সরকারি চাকরির রয়েছে দারুণ সুযোগ, হাতছাড়া করবেন না কিছুতেই..

JSSC Recruitment 2022: শুধু কেন্দ্রীয় সরকারই নয়, রাজ্য সরকারগুলির তরফেও নিয়োগ শুরু করা হয়েছে। আপনিও যদি সরকারি চাকরি করতে চান, তবে আপনার জন্য রয়েছে সুবর্ণ সুযোগ।

JSSC Recruitment 2022: দ্বাদশ শ্রেণি পাশ? সরকারি চাকরির রয়েছে দারুণ সুযোগ, হাতছাড়া করবেন না কিছুতেই..
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2022 | 8:45 AM

নয়া দিল্লি: বর্তমানের পাশাপাশি ভবিষ্যৎ সুরক্ষিত রাখতে সকলেই ভরসা রাখেন সরকারি চাকরির উপরে। করোনা সংক্রমণের কারণে বিগত দুই বছর ধরে সরকারি চাকরির নিয়োগ বন্ধ ছিল। তবে সংক্রমণ কিছুটা কমতেই ধীরে ধীরে ফের খুলে যাচ্ছে সরকারি চাকরির দরজা। একের পর এক সরকারি দফতরে শুরু হচ্ছে নিয়োগ। শুধু কেন্দ্রীয় সরকারই নয়, রাজ্য সরকারগুলির তরফেও নিয়োগ শুরু করা হয়েছে। আপনিও যদি সরকারি চাকরি করতে চান, তবে আপনার জন্য রয়েছে সুবর্ণ সুযোগ। ঝাড়খণ্ড স্টাফ সিলেকশন কমিশনে শুরু হয়েছে নিয়োগ। ক্লার্ক ও স্টেনোগ্রাফার পদে নিয়োগ করা হবে। শীঘ্রই এই পদের আবেদনপক্রিয়া বন্ধ হয়ে যাবে।

নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য-

শূন্যপদের সংখ্যা-

ঝাড়খণ্ড স্টাফ সিলেকশন কমিশনের তরফে জানানো হয়েছে, মোট ৯৯১টি শূন্যপদে নিয়োগ করা হবে। এরমধ্য়ে স্টেনোগ্রাফার পদে ২৭ জন ও ক্লার্ক পদে ৯৬৪ জনকে নিয়োগ করা হবে।

বেতন-

ক্লার্ক ও স্টেনোগ্রাফার পদে মাসিক বেতন ৮১ হাজার টাকা অবধি হতে পারে বলেই নির্দেশিকায় জানানো হয়েছে।

কীভাবে আবেদন করবেন?

ঝাড়খণ্ড এসএসসিতে আবেদন করতে গেলে অনলাইন মাধ্যমেই আবেদন জানাতে হবে। এরজন্য প্রথমে ঝাড়খণ্ড স্টাফ সিলেকশন কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট jssc.nic.in- এ লগ ইন করতে হবে। এরপরে ধাপে ধাপে ফর্ম পূরণ করে আবেদনপত্র জমা দিতে হবে।

শিক্ষাগত যোগ্যতা-

স্টেনোগ্রাফার ও ক্লার্ক পদে যারা আবেদন করতে আগ্রহী, তাদের যেকোনও স্বীকৃত বোর্ড থেকে দ্বাদশ শ্রেণি পাশ হতে হবে।

বয়সসীমা-

স্টেনোগ্রাফার ও ক্লার্ক পদে আবেদনের জন্য বয়সসীমা ১৮ থেকে ৪০ ধার্য করা হয়েছে।

আবেদন ফি-

যারা এই শূন্যপদগুলিতে আবেদন করতে আগ্রহী, তাদের ১০০ টাকা জমা দিতে হবে ফি বাবদ। তবে জনজাতি-উপজাতিদের ক্ষেত্রে আবেদন ফি ৫০ টাকা।