Supreme Court Recruitment 2022: সুপ্রিম কোর্টে অনুবাদক পদে চলছে নিয়োগ, বেতন ৭৬ হাজার টাকা, কীভাবে আবেদন করবেন, জেনে নিন…

Supreme Court Recruitment 2022: সুপ্রিম কোর্ট অব ইন্ডিয়াতে কোর্ট অ্যাসিস্টেন্ট (জুনিয়র ট্রান্সলেটর) পদে মোট ২৫টি শূন্যপদ রয়েছে। এই পদগুলিতে নিয়োগ করা হবে।

Supreme Court Recruitment 2022: সুপ্রিম কোর্টে অনুবাদক পদে চলছে নিয়োগ, বেতন ৭৬ হাজার টাকা, কীভাবে আবেদন করবেন, জেনে নিন...
অলঙ্করণ: অভীক দেবনাথ।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2022 | 2:49 PM

নয়া দিল্লি: করোনার ধাক্কা কাটতেই মন্দা কেটেছে চাকরির বাজারেও। মুদ্রাস্ফীতির যুগে যেকোনও চাকরিই গুরুত্বপূর্ণ। তবে বেসরকারি চাকরির তুলনায় সরকারি চাকরিতে নিরাপত্তা বেশি, তা বলা বাহুল্য। এবার দেশের শীর্ষ আদালতেই তৈরি হল কর্মসংস্থানের দারুণ সুযোগ। সুপ্রিম কোর্ট অব ইন্ডিয়াতে কোর্ট অ্যাসিস্টেন্ট (জুনিয়র ট্রান্সলেটর) পদে নিয়োগ করা হবে। মোট ২৫টি শূন্যপদে নিয়োগ করা হবে। আগ্রহী কর্মপ্রার্থীরা আগামিকাল, ১৮ এপ্রিল থেকেই আবেদন করতে পারবেন না। সরাসরি সুপ্রিম কোর্টের ওয়েবসাইট, sci.gov.in- এ আবেদন করতে পারবেন। কীভাবে আবেদন করবেন, বিস্তারিত জেনে নিন-

শূন্যপদের সংখ্যা: মোট ২৫টি অনুবাদকের শূন্যপদে নিয়োগ করা হবে। এরমধ্যে অসমিয়া ভাষার জন্য ২ জন, বাংলা ভাষার জন্য ২ জন, তেলুগু ভাষার জন্য ২ জন, গুজরাটি ভাষার জন্য ২ জন, উর্দু ভাষার জন্য ২ জন, মারাঠি ভাষার জন্য ২ জন, তামিল ভাষার জন্য ২ জন, কন্নড় ভাষার জন্য ২ জন, মালয়লম ভাষার জন্য ২ জন, মণিপুরী ভাষার জন্য ২ জন, ওড়িয়া ভাষার জন্য ২ জন, পঞ্জাবী ভাষার জন্য ২ জন ও নেপালি ভাষার জন্য ১ জনকে নিয়োগ করা হবে।

আবেদনের সময়সীমা– ১৮ এপ্রিল থেকে ১৪ মে অবধি এই পদের জন্য় আবেদন করা যাবে।

বেতন– অনুবাদকের পদে চাকরির জন্য ৭৬ হাজার টাকা বেতন দেওয়া হবে। এরমধ্যে বেসিক পে হিসাবে ৪৪ হাজার ৯০০ টাকা দেওয়া হবে, বাকি টাকা বিভিন্ন খাতে দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা: এই পদে আবেদনের জন্য প্রার্থীকে অবশ্যই স্নাতক হতে হবে। ইংরেজি ও যে ভাষার অনুবাদক হিসাবে আবেদন করছেন, স্নাতক স্তরে সেই বিষয়গুলি থাকা বাধ্যতামূলক।

অভিজ্ঞতা: আবেদনকারীর অনুবাদক হিসাবে দুই বছরের অভিজ্ঞতা থাকা বাধ্যতামূলক। সরকারি বা কোনও বড় প্রতিষ্ঠানে ইংরেজি থেকে মাতৃভাষা এবং মাতৃভাষা থেকে ইংরেজিতে অনুবাদ করার অভিজ্ঞতা থাকতে হবে।

এছাড়া আবেদনকারীকে অবশ্যই কম্পিউটার পরিচালনে দক্ষ হতে হবে এবং ইংরেজি ও মাতৃভাষায় শব্দ তৈরি সংক্রান্ত যাবতীয় কাজ জানতে হবে।

বয়সসীমা- আবেদনকারীর বয়স ২০২১ সালের ১ জানুয়ারি অনুযায়ী অবশ্যই ৩২ বছরের কম বয়সী হতে হবে। তবে জনজাতি-উপজাতির ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সসীমায় ছাড় দেওয়া হবে।

বিস্তারিত তথ্য জানতে আগ্রহী প্রার্থীরা সরাসরি sci.gov.in -এই ওয়েবসাইটে লগ ইন করতে পারেন।

আরও পড়ুন: DU Assistant Professor Recruitment 2022: সহকারি অধ্যাপক পদে নিয়োগ করবে দিল্লি বিশ্ববিদ্যালয়, কীভাবে আবেদন করবেন, জেনে নিন…