Librarian Recruitment In West Bengal Government : রাজ্যে নিয়োগ চলছে একাধিক লাইব্রেরিয়ান পদে,মাসিক বেতন প্রায় ৮৩ হাজার টাকা

Librarian Recruitment In West Bengal Government : রাজ্যে নিয়োগ চলছে একাধিক লাইব্রেরিয়ান পদে,মাসিক বেতন প্রায় ৮৩ হাজার টাকা
ছবি সৌজন্যে : গুগল

Librarian Recruitment : রাজ্যে লাইব্রেরিয়ান নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ১৫ জুলাই পর্যন্ত করা যাবে আবেদন।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jun 22, 2022 | 9:45 AM

রাজ্যে চাকরির বড় সুযোগ। পশ্চিমবঙ্গে লাইব্রেরিয়ান পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এই নিয়োগ সম্পর্কিত বিভিন্ন বিস্তারিত তথ্য জেনে নিন।

মোট শূন্যপদ :

৫ টি পদে নিয়োগ করা হবে। জেনারেল ক্যাটেগরির প্রার্থীর জন্য ১ টি পদ, UR (EC)-র জন্য ১ টি, SC(ECপ্রা) ক্যাটেগরির প্রার্থীদের জন্য ১ টি, তফসিলি উপজাতিদের জন্য ১ টি ও OBC A ক্যাটেগরির প্রার্থীর জন্য ১ টি শূন্যপদ রয়েছ।

শিক্ষাগত যোগ্যতা :

এই পদে আবেদনের জন্য চাকরি প্রার্থীকে লাইব্রেরি ও তথ্য় বিজ্ঞানে স্নাতক হতে হবে। এর পাশাপাশি লাইব্রেরিয়ান পদে ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলায় দক্ষতা থাকা অত্যাবশ্যক। বাংলা লিখতে, পড়তে ও বলতে জানতে হবে। দুই বছরের চুক্তির ভিত্তিতে এই লাইব্রেরিয়ান পদে নিয়োগ করা হবে।

বয়সসীমা :

২০২২ সালের ১ জানুয়ারি অনুযায়ী আবেদনকারীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষণের সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন।

বেতন :

বেসিক পে লেভেল ১০ অনুযায়ী ৩২,১০০ টাকা থেকে ৮২,৯০০ টাকা পর্যন্ত হতে হবে।

আবেদন পদ্ধতি :

এই পদের জন্য অফলাইনেই করা যাবে আবেদন। প্রথমে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। তারপর তা যথাযথভাবে পূরণ করে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। সঙ্গে দিতে হবে প্রয়োজনীয় নথিপত্র। আবেদনপত্র ও নথিপত্র ভর্তি খামের উপর কোন পদের জন্য আবেদন করা হচ্ছে তা লিখতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা :

The District Library Officer, Paschim Medinipur, Office of the District Library Officer, At-DRDA Building (2nd Floor), Zilla Parishad Campus, Midnapore-721101

প্রয়োজনীয় নথিপত্র :

সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট

আধার কার্ড / ভোটার কার্ডের ফোটোকপি

বয়সের প্রামাণ্য নথির ফোটোকপি

অভিজ্ঞতার সার্টিফিকেট

কাস্ট সার্টিফিকেট

২ কপি পাসপোর্ট সাইজের ছবি

আবেদন করার শেষ তারিখ :

আগ্রহী প্রার্থীরা ১৫ জুলাই পর্যন্ত আবেদনপত্র পাঠাতে পারেন

বিস্তারিত জানতে ক্লিক করুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA