KMC Jobs 2022: রাজ্যের পৌরসভাগুলিতে চাকরির বড় সুযোগ, আবেদন করুন এখনই

KMC jobs: যারা ইঞ্জিয়ারিং পাশ করে বিভিন্ন বেসরকারি সংস্থায় চাকরি করছেন, তাদের মধ্যেও সরকারি চাকরি পাওয়ার প্রতি ঝোঁক ক্রমেই বাড়ছে। এবার ইঞ্জিনিয়ারদের জন্য বড়সড় সুযোগ নিয়ে এল মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন।

KMC Jobs 2022: রাজ্যের পৌরসভাগুলিতে চাকরির বড় সুযোগ, আবেদন করুন এখনই
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 06, 2022 | 4:52 PM

কলকাতা: বর্তমান বাজারে চাকরির অভাব অনেকটাই প্রকট হয়েছে। করোনা পরিস্থিতির পর বেসরকারি সংস্থায় কর্মরত অনেকেই চাকরি হারিয়েছেন। সরকারি চাকরির যেহেতু নিরাপত্তা আছে, তাই সরকারি চাকরি পাওয়ার ঝোঁক অনেকটাই বাড়ছে। যারা ইঞ্জিয়ারিং পাশ করে বিভিন্ন বেসরকারি সংস্থায় চাকরি করছেন, তাদের মধ্যেও সরকারি চাকরি পাওয়ার প্রতি ঝোঁক ক্রমেই বাড়ছে। এবার ইঞ্জিনিয়ারদের জন্য বড়সড় সুযোগ নিয়ে এল মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন। এই সরকারি সংস্থার মাধ্যমে নিয়োগের রাজ্যের পৌরসভা গুলিতে অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ১ মে ২০২২ অবধি এই পদে আবেদন করা যাবে। মোট ৫ টি শূন্যপদ রয়েছে। https://mscwb.org এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। আবেদনের সময় শিক্ষাগত যোগ্যতার যাবতীয় নথি আপলোড করতে হবে। আবেদনের জন্য প্রার্থীদের বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকা বাধ্যতামূলক।

  1. পদের নাম ও শূন্যপদ: অ্যাসিন্ট্যান্ট ইঞ্জিনিয়ার (মেকানিক্যাল) পদে নিয়োগ করা হবে। মোট শূন্যপদ- ৫টি
  2. শিক্ষাগত যোগ্যতা: এই পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা পাশ করে থাকতে হবে। যেসব আগ্রাহী প্রার্থীরা সংশ্লিষ্ট বিষয়ে উচ্চশিক্ষা লাভ করেছেন, তারা এই পদের জন্য আবেদন করতে পারেবন।
  3. বয়স ও বেতন: এই পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স ১ জানুয়ারি ২০২২ এর হিসেবে ৩৭ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন। এই পদে নির্বাচিত হলে পে লেভেল ১২ অনুযায়ী বেতন মিলবে।
  4. আবেদন ফি: অসংরক্ষিত ও ওবিসি প্রার্থীদের জন্য আবেদন ফি ও প্রসেসিং ফি হিসেবে ২০০ টাকা দিতে হবে। অন্য সংরক্ষিত প্রার্থীদের জন্য আবেদন প্রসেসিং ফি হিসেবে ৫০ টাকা ফি দিতে হবে।
  5. নিয়োগ পদ্ধতি: লিখিত পরীক্ষা ও পার্সোনালিটি টেস্টের মাধ্যমে নিয়োগ হবে। MCQ প্রশ্নে ২০০ নম্বরের লিখিত পরীক্ষা হবে। লিখিত পরীক্ষায় পাশ করলে ৪০ নম্বরের পার্সোনালিটি টেস্ট হবে। সেই টেস্ট পাশ করলে তবেই চাকরি মিলবে।

আরও পড়ুন Anubrata Mondal at Woodburn Block: উডবার্নে ভর্তি হওয়ার কিছু নিয়ম আছে, আদৌ মানলেন অনুব্রত?