NIA recruitment 2022: চাকরি খুঁজছেন? গোয়েন্দা হতে চান? কেন্দ্রীয় সংস্থা দিচ্ছে বিরাট সুযোগ! আবেদন করুন এখনই

Government of India Jobs: করোনা ভাইরাসের প্রকোপে প্রচুর লোক চাকরি হারিয়ে বিপাকে পড়েছিলেন। তারপর থেকে নিশ্চয়তার লক্ষ্যে সরকারি চাকরির প্রতি আগ্রহ ক্রমেই বাড়ছে।

NIA recruitment 2022: চাকরি খুঁজছেন? গোয়েন্দা হতে চান? কেন্দ্রীয় সংস্থা দিচ্ছে বিরাট সুযোগ! আবেদন করুন এখনই
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2022 | 3:02 PM

বর্তমানে চাকরির বাজার নিম্নমুখী। দেশের যুবসমাজের অনেকেই পর্যাপ্ত যোগ্যতা থাকা সত্ত্বেও চাকরি পাচ্ছেন না। করোনা পরিস্থিতি বেসরকারি চাকরির অবস্থাটাও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। করোনা ভাইরাসের প্রকোপে প্রচুর লোক চাকরি হারিয়ে বিপাকে পড়েছিলেন। তারপর থেকে নিশ্চয়তার লক্ষ্যে সরকারি চাকরির প্রতি আগ্রহ ক্রমেই বাড়ছে। অনেকেই আবার আছেন যাঁরা কর্মক্ষেত্রে উত্তেজনা, প্রতিদিন নতুন নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে পছন্দ করেন। এই ইচ্ছা থেকেই কেউ কেউ পুলিশ বা সেনা বাহিনী বা গোয়েন্দা সংস্থায় চাকরি খোঁজেন। প্রতিদিন চ্যালেঞ্জের মুখোমুখি হয়ে লড়াই করতে বা জাতীয় নিরাপত্তার ওপর যাবতীয় বিপদ নিষ্ক্রিয় করতে পছন্দ করেন। সরকারি চাকরি প্রত্যাশী বা গোয়েন্দা হওয়ার ইচ্ছা যাদের, তাদের জন্য বড় সুযোগ নিয়ে এল জাতীয় গোয়েন্দা সংস্থা বা ন্যাশানাল ইনভেস্টিগেটিং এজেন্সি। এই সংস্থাকে চলতি ভাষায় অনেকেই এনআইএ নামেই চেনেন। জঙ্গিদমন, সন্ত্রাসবাদীদের কার্যকলাপ আগে ভাগে জেনে দেশকে রক্ষা করাই এই গোয়েন্দাদের কাজ। এখন নিয়োগ সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক…

  1. শূন্যপদ: অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর পদে ৪৩ জন এবং হেড কন্সটেবল পদে ২৪ টি শূন্যপদ রয়েছে।
  2. শিক্ষাগত যোগ্যতা: অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর পদের ক্ষেত্রে কোনও স্বীকৃ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতন পাশ করে থাকতে হবে এবং হেড কন্সটেবল পদের জন্য কোনও স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে।

কীভাবে আবেদন করবেন? আবেদনকারীকে ওয়েবসাইটে দেওয়া নির্দিষ্ট বায়োডাটা ফর্ম্যাটে যাবতীয় তথ্য পূরণ করে ও প্রয়োজনীয় নথিপত্র তার সঙ্গে যোগ করে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। শিক্ষাগত যোগ্যতার যাবতীয় নথি স্বপ্রত্যয়িত নথিও আবেদন পত্রের সঙ্গে পাঠাতে হবে। বিজ্ঞপ্তি প্রকাশের এক মাসের মধ্যে আবেদন পত্র সংশ্লিষ্ট ঠিকানায় পৌঁছাতে হবে। বিস্তারিত বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন।

আবেদন পাঠানোর ঠিকানা- SP (Administration), Opposite CGO Complex, Lodhi Road, New Delhi- 110003

আরও পড়ুন AAP in Rajasthan: কেজরীবালের লক্ষ্যও কি কংগ্রেস মুক্ত ভারত? পঞ্জাবের পর এবার নতুন ‘নিশানা’ দিল্লির মুখ্যমন্ত্রীর