Government Job : আপনি কি আইন নিয়ে পড়াশোনা করেছেন? কেন্দ্রীয় সংস্থায় লোভনীয় বেতনের চাকরি আপনার অপেক্ষায়

Government Job : পাওয়ার গ্রিড কর্পোরেশন অব ইন্ডিয়াতে রয়েছে এলএলবি দের জন্য চাকরির বড় সুযোগ। মিলবে মোটা বেতনও। এর জন্য দিতে হবে সামান্য কিছু পরীক্ষা।

Government Job : আপনি কি আইন নিয়ে পড়াশোনা করেছেন? কেন্দ্রীয় সংস্থায় লোভনীয় বেতনের চাকরি আপনার অপেক্ষায়
গ্রাফিক্স : টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2022 | 2:57 PM

চাকরি ক্ষেত্রে অধিকাংশ মানুষই স্থিরতা ও স্থিতি চায়। সেই কারণে বেসরকারি চাকরি ছেড়ে সরকারি চাকরির খোঁজে থাকেন। এবার সেই সব চাকরি প্রার্থীদের জন্য সরকারি চাকরির বড় সুযোগ। পাওয়ার গ্রিড কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেড নিয়ে এসেছে চাকরির বড় সুযোগ। আইনে স্নাতকদের জন্য আবেদনের বড় সুযোগ এটি।

শূন্যপদ :

মোট ৮ টি পদে নিয়োগ করা হবে। এর মধ্যে ৫ টি অসংরক্ষিতদের জন্য। দুটি পদ পিছিয়ে পড়া শ্রেণি বা ওবিসি-দের জন্য। এবং একটি পদ রয়েছে তফশিলি জনজাতিদের জন্য। অ্যাসিসটেন্ট অফিসার শিক্ষানবীশ (আইন) পদে চলছে নিয়োগ।

বয়সসীমা :

২০২২ সালের ১৮ জুন অনুযায়ী, আবেদনের জন্য ঊর্ধ্ব বয়সসীমা হতে হবে ২৮ বছর।

শিক্ষাগত যোগ্যতা :

তিন বছরের এলএলবি ডিগ্রি (LLB Degree) বা পাঁচ বছরের আইনে র কোর্স করতে হবে। এবং সেখানে ৬০ শতাংশ বা তার বেশি নম্বর পেতে হবে এই পদে আবেদনের জন্য।

তবে এক্ষেত্রে উল্লেখ্য, ২০২১-২২ শিক্ষাবর্ষের বা সেমিস্টারের পড়ুয়ারা যাঁদের ফলাফল ৩১ মার্চের মধ্যে প্রকাশ পেতে পারে তাঁরাও এই পদের জন্য বলে যোগ্য বলে বিবেচিত হয়। তবে শর্ত একটাই, সর্বনিম্ন ৬০ শতাংশ নম্বর বা সমতুল্য সিজিপিএ (CGPA) পেতে হবে।

নির্বাচনের পদ্ধতি :

কমন ল অ্যাডমিশন টেস্ট বা ক্ল্যাট (Common Admission Law Admission Test 2022) এর মাধ্যমে নির্বাচন করা হবে। এই পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের আবার গ্রুপ ডিসকাশন ও পার্সোনাল ইন্টারভিউয়ের মাধ্যমে চূড়ান্ত নির্বাচন করা হবে।

বেতন :

এক বছরের প্রশিক্ষণ চলবে নির্বাচিত প্রার্থীদের। এই সময়কালে তাঁদের মাসিক বেসিক পে ৪০,০০০ টাকা। এক বছরের প্রশিক্ষণ শেষ হলে বেসিক পে হবে মাসে ৫০,০০০ টাকা।

আবেদনের শেষ তারিখ :

২৭ মে থেকে এই চাকরির জন্য আবেদন করা যাবে। আবেদনের শেষ তারিখ ১৮ জুন ২০২২। আগ্রহী প্রার্থীদের পাওয়ারগ্রিডের ওয়েবসাইটে রেজিস্টার করতে হবে। রেজিস্টার করতে লাগবে নিজেদের CLAT ২০২২ এর অ্যাপ্লিকেশন নম্বর, CLAT ২০২২ কন্ট্রোল নম্বর, CLAT রোল নম্বর ও অন্যান্য প্রয়োজনীয় তথ্য লাগবে। বিস্তারিত জানার জন্য এখানে ক্লিক করুন