Government Jobs : সরকারি চাকরি প্রার্থীদের সামনে বিশাল সুযোগ, RBI, SSC, UPSC-তে একাধিক শূন্য পদ, জানুন বিশদে

Government Jobs : আরবিআই, ইউপিএসসি ও এসএসসি তে একাধিক শূন্যপদে নিয়োগ চলছে। এই সপ্তাহেই আবেদন করে ফেলুন।

Government Jobs : সরকারি চাকরি প্রার্থীদের সামনে বিশাল সুযোগ, RBI, SSC, UPSC-তে একাধিক শূন্য পদ, জানুন বিশদে
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2022 | 10:11 PM

নয়া দিল্লি : সদ্য পড়াশোনার জীবন শেষ করেছেন! এইবার নিশ্চয় চাকরির খোঁজ করবেন। সরকারি চাকরির আশায় ইতিমধ্যে প্রস্তুতি নেওয়াও শুরু হয়ে গিয়েছে। নিজের প্রস্তুতি খাতায় কলমে প্রয়োগ করার জন্য এই সপ্তাহে একগুচ্ছ খালি পদে চাকরির আবেদন করতে পারেন। বর্তমানে এইসব সরকারি চাকরিগুলিতে রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলছে। প্রতিটি চাকরির শিক্ষাগত যোগ্যতা,খালি পদের সংখ্য়া এবং আবেদন করার শেষ তারিখ বিস্তারিত দেওয়া হল।

স্পোর্টস কোটার আওতায় উত্তর-পূর্ব রেলওয়েতে বিভিন্ন পদে নিয়োগ চলছে। এই পদের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে ২৬ মার্চ থেকে।

আবেদন করার শেষ তারিখ : ২৫ এপ্রিল

কোথায় আবেদন করবেন : ner.indianrailways.gov.in

এসএসসি (SSC) এমটিএস (MTS) ২০২২

বিভিন্ন কেন্দ্রীয় সরকারের ডিপার্টমেন্ট, মন্ত্রক এবং অফিসে মাল্টি টাস্কিং স্টাফ নির্বাচন করা হয় অল ইন্ডিয়া স্টাফ সিলেকশন কমিশনের (SSC) এর প্রবেশিকা পরীক্ষার মাধ্য়মে। ২২ মার্চ থেকে এই পরীক্ষার (টায়ার-১) জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। এই পদের জন্য লিখিত পরীক্ষা হতে পারে জুন মাসে হতে পারে। এই পদে আবেদনের জন্য বয়স হতে হবে ১৮ থেকে ২৫ এবং ১৮ থেকে ২৭ এর মধ্যে।

আবেদন করার শেষ তারিখ : ৩০ এপ্রিল

কোথায় আবেদন করবেন : ssc.nic.in

আরবিআই (RBI) গ্রেড বি ২০২২

যেকোনও বিষয়েই স্নাতক ডিগ্রি বা কোনও টেকনিক্যাল বা প্রফেশনাল যোগ্য়তা থাকলেই এই পদে আবেদন করা যাবে। স্নাতক স্তরে কমপক্ষে ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। টেকনিক্যাল এবং প্রফেশনাল কোর্সের ক্ষেত্রে সর্বনিম্ন ৫৫ শতাংশ নম্বর পেতে হবে। আবেদন করার জন্য ন্যূনতম বয়স হতে হবে ২১ বছর। ৩০ বছরের বেশি কেউ এই চাকরির জন্য আবদেন করতে পারবেন না।

আবেদন করার শেষ তারিখ : ১৮ এপ্রিল, সন্ধে ৬ টা

কোথায় আবেদন করবেন : rbi.org.in

ইউপিএসসি (UPSC) আইইএস (IES) / আইএসএস (ISS) নিয়োগ

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (UPSC) ৬ এপ্রিল এ ইউপিএসসি ইন্ডিয়ান ইকোনমিক সার্ভিস (IES)/ ইন্ডিয়ান স্ট্যাটিসটিক্যাল সার্ভিসের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করেছে।

আবেদন করার শেষ তারিখ : ২৬ এপ্রিল

কোথায় আবেদন করবেন : upsconline.nic.in

অ্যাসিসটেন্ট ইঞ্জিনিয়ার, অধ্যাপক পদে ইউপিএসসি (UPSC) নিয়োগ

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (UPSC) ২০২২ সালের জন্য অ্যাসিসটেন্ট ইঞ্জিনিয়ার, জুনিয়র টেকনিক্যাল অফিসার, অধ্যাপক এবং সহকারী পরিচালক পদের জন্য আবেদন আমন্ত্রণ জানাচ্ছে। প্রতিটি পদের জন্য যোগ্যতার মানদণ্ড আলাদা।

আবেদন করার শেষ তারিখ : ২৮ এপ্রিল

কোথায় আবেদন করবেন : upsc.gov.in

আইবি (IB) নিয়োগ ২০২২

দ্য ইন্টেলিজেন্স ব্যুরোতে ১৫০ টি খালি পদে নিয়োগ চলছে। ১৫০ টি খালি পদের মধ্যে ৫৬ টি পদ কম্পিউটার সায়েন্স এবং ইনফরমেশন টেকনোলজির জন্য। ইলেকট্রনিক্স এং কমিউনিকেশন ডিপার্টমেন্টের জন্য রয়েছে ৯৪ টি শূন্য পদ। এই পদে আবেদন করার জন্য সর্বোচ্চ বয়সসীমা ২৭ বছর।

আবেদন করার শেষ তারিখ : ৭ মে, ২০২২

কোথায় আবেদন করবেন : mha.gov.in or ncs.gov.in

আরও পড়ুন : PM Modi : ফোকাসে গুজরাট নির্বাচন! ‘বাড়ি’ যাচ্ছেন মোদী