PM Modi : ফোকাসে গুজরাট নির্বাচন! ‘বাড়ি’ যাচ্ছেন মোদী

PM Modi : দু'দিনের সফরে গুজরাট যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি রবিবার টুইট করে একথা জানান।

PM Modi : ফোকাসে গুজরাট নির্বাচন! 'বাড়ি' যাচ্ছেন মোদী
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2022 | 8:37 PM

নয়া দিল্লি : নিজের রাজ্যে সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার সন্ধেয় তিনি টুইট করে তাঁর গুজরাট সফরের কথা জানান। তিনি জানিয়েছেন আগামীকাল তিনি গুজরাটে যাচ্ছেন। তাঁর এই দু’দিনের সফরে একাধিক কর্মসূচিতে তিনি যোগদান করেছেন বলে জানিয়েছেন। তিনি টুইটে জানিয়েছেন, গান্ধীনগর, বানসকাঁথা, জামনগর এবং দাহোদে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন তিনি।

মোদী রবিবার টুইটে লিখেছেন, “আগামীকাল ১৮ এপ্রিল থেকে গুজরাটে দু’দিনের সফরে যাচ্ছি। গান্ধীনগর, বানসকাঁথা, জামনগর এবং দাহোদে বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করব। এইসব কর্মসূচি বিভিন্ন ক্ষেত্রের প্রসঙ্গ থাকবে এবং তা মানুষের সহজ জীবনযাপনকে আরও বাড়িয়ে তুলবে।” গুজরাট পৌঁছেই তিনি বিদ্যা সমীক্ষা কেন্দ্রে পরিদর্শনে যাবেন। শিক্ষাক্ষেত্রে যুক্ত কর্মীদের সঙ্গেও তিনি দেখা করবেন বলে জানিয়েছেন তিনি। তিনি টুইটে জানিয়েছেন, “বানাসকাঁথায় অনুষ্ঠানটি হবে ১৯ তারিখ। একটি নতুন ডেইরি কমপ্লেক্স এবং আলু প্রক্রিয়াজাতকরণ প্ল্যান্টও উদ্বোধন করা হবে। এই দুটি প্রকল্পই স্থানীয় কৃষকদের ক্ষমতায়ন করবে এবং কৃষি-দুগ্ধ খাতে মান বাড়াতে সাহায্য় করবে।” এছাড়াও একগুচ্ছ কর্মসূচিতে যোগদান করবেন তিনি।

২২-র ডিসেম্বরে গুজরাট নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনের লক্ষ্যে বিরোধীদের এক চুলও জমি ছাড়তে নারাজ গেরুয়া শিবির। বিজেপির বিভিন্ন পদক্ষেপে তা পরিষ্কার হয়ে গিয়েছে। পাঁচ রাজ্য়ের নির্বাচনের ফলাফলে বিজেপির আশানুরূপ ফলের পরই গুজরাট সফরে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বর্ণাঢ্য রোড শোও করেন। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে, সেদিনই রাজ্যের নির্বাচনের ঢাক বাজিয়ে দিয়েছেন মোদী। মোদী-শাহের রাজ্যে কোনওভাবেই যাতে ক্ষমতা হাতছাড়া না হয় সেই লক্ষ্যে বিজেপি এখন থেকেই ময়দানে নেমে পড়েছেন বলে মনে করছেন একাধিক রাজনৈতিক বিশ্লেষকরা। সেই কারণেই মোদী আবারও গুজরাট সফরে যাচ্ছে। শুধু তাই নয়, সেখানে গিয়ে জনসংযোগ করবেন। এবং একাধিক প্রকল্পের সূচনাও করবেন।

একদিকে যেখানে ভোট ময়দানে বিজেপি সক্রিয় হয়ে উঠেছে। অন্যদিকে, ভাঙনের খেলায় মেতেছে কংগ্রেস। গত পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের প্রাক্কালে কংগ্রেসের অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্য়ে এসেছিল। বিশেষ করে পঞ্জাবে। তার ফল অবশ্য নির্বাচনী ফলাফলেই প্রকাশ পেয়েছে। এদিকে কয়েকদিন আগেই বেসুরো হতে শোনা গিয়েছে গুজরাট কংগ্রেসের কার্যনির্বাহী প্রধান হার্দিক প্য়াটেল। তিনি প্রকাশ্যে সরাসরি কংগ্রেসের অন্তর্কলহ নিয়ে মুখ খুলেছিলেন। তিনি অভিযোগ করেছিলেন, রাজ্যে কংগ্রেসের কোনও বৈঠকে তাঁকে ডাকা হয় না। এবং যেকোনও বড় সিদ্ধান্ত তাঁর সঙ্গে আলোচনা না করেই নেওয়া হয়ে থাকে। এখন বিজেপি শাসিত রাজ্যে কংগ্রেস কতটা সুবিধা করতে পারে তা দেখা যাবে ডিসেম্বরে ভোটবাক্সে।

আরও পড়ুন : Agitation : ভারতীয় কলেজে ভর্তির দাবি নিয়ে রাজপথে ইউক্রেন ফেরত পড়ুয়ারা